ফোন নম্বর ছাড়াই অডিও-ভিডিও কল করা যাবে এক্স-এ: ইলন মাস্ক

আন্তর্জাতিক

টাইমস অব ইন্ডিয়া
31 August, 2023, 03:20 pm
Last modified: 31 August, 2023, 03:37 pm
ইলন মাস্ক আরও জানিয়েছেন, নতুন এই ফিচারটি আইওএস, অ্যান্ড্রয়েড, পিসি এবং ম্যাকে কাজ করবে।

নিজের মালিকানাধীন মাইক্রো ব্লগিং সাইট এক্স'কে (প্রাক্তন নাম টুইটার) 'এভ্রিথিং অ্যাপ' বানানোর পথে আরও এক ধাপ এগিয়ে গেলেন ইলন মাস্ক। এবার এই প্ল্যাটফর্মটিতে ভিডিও এবং অডিও কলের ফিচার যোগ করার ঘোষণা দিয়েছেন তিনি। এখন থেকে কোনো ফোন নাম্বার ছাড়াই এক্স ব্যবহারকারীরা একে অপরের সঙ্গে অডিও-ভিডিও কলে কথা বলতে পারবেন।

টেসলার সিইও আরও জানিয়েছেন, নতুন এই ফিচারটি আইওএস, অ্যান্ড্রয়েড, পিসি এবং ম্যাকে কাজ করবে।

মাস্ক নিজেই এক্স-এ পোস্ট করে বলেন, "ভিডিও এবং অডিও কল আসছে এক্স-এ।" এরপর এই ফিচারটি কেন অদ্বিতীয় তা বুঝাতে এর সম্পর্কে আরও কিছু তথ্য যোগ করেন তিনি। মাস্ক লিখেছেন, "এই ফিচারটি ব্যবহারের জন্য কোনো ফোন নম্বরের প্রয়োজন নেই।" তিনি এক্স-কে একটি কার্যকরী গ্লোবাল অ্যাড্রেস বুক হিসেবে আখ্যা দিয়েছেন তার পোস্টে।

চলতি বছরের মে মাসে প্রথম এই প্ল্যাটফর্মটিতে কলের ফিচার যুক্ত করার বিষয়টি নিয়ে কথা বলেন মাস্ক। চলতি মাসের শুরুতে এক্স-এর ডিজাইনার আন্দ্রেয়া কনওয়েও একই বিষয়ে ইঙ্গিত দেন। তিনি একটি পোস্টে লেখেন, "এইমাত্র এক্স-এ একজনকে কল দিলাম।"

বর্তমানে এক্স প্ল্যাটফর্মের ডিএমে (ডিরেক্ট ম্যাসেজ) ভয়েস ম্যাসেজ পাঠানো যায়, কিন্তু ভয়েস ও ভিডিও কল করার ফিচারই এবারই প্রথম। এখন পর্যন্ত ব্যবহারকারীরা 'স্পেসেস'-এর মাধ্যমে লাইভ কথপোকথন করতে পারেন। তবে স্পেসেস একটি ওপেন প্ল্যাটফর্ম যেখানে যে কেউ কথপোকথনে অংশ নিতে পারে। এটি ওয়ান-টু-ওয়ান কথপোকথনের জন্য নয়।

তবে নতুন যুক্ত হতে যাওয়া অডিও-ভিডিও কলের ফিচারটি কি শুধুমাত্র ব্লু সাবস্ক্রাইবারদের জন্য নাকি সকল এক্স ব্যবহারকারীর জন্য তা এখনও স্পষ্ট করেননি ইলন মাস্ক।   
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.