চট্টগ্রামে প্রধানমন্ত্রীর সমাবেশে রেকর্ড গড়তে চায় আওয়ামী লীগ

সারাদেশ

টিবিএস রিপোর্ট
25 November, 2022, 05:15 pm
Last modified: 25 November, 2022, 05:17 pm
আগামী ৪ ডিসেম্বর নগরীর পলোগ্রাউন্ড মাঠে এ জনসমাবেশ হবে। চট্টগ্রামে সাড়ে চার বছর পর কোনো দলীয় সভায় অংশ নিচ্ছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ লক্ষ্যে সভাস্থলে তৈরি করা হচ্ছে নৌকার আদলে বিশাল মঞ্চ।

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি'র পর এবার চট্টগ্রামে সমাবেশ করতে চলেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সমাবেশে লোকসমাগমে রেকর্ড গড়তে চায় দলটি। চট্টগ্রাম মহানগর এবং উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ যৌথভাবে এই জনসভার আয়োজন করছে।

আগামী ৪ ডিসেম্বর নগরীর পলোগ্রাউন্ড মাঠে এ জনসমাবেশ হবে। চট্টগ্রামে সাড়ে চার বছর পর কোনো দলীয় সভায় অংশ নিচ্ছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এ লক্ষ্যে সভাস্থলে তৈরি করা হচ্ছে নৌকার আদলে বিশাল মঞ্চ।

এর আগে গত ১২ অক্টোবর পলোগ্রাউন্ড মাঠেই জনসভা করে বিভাগীয় রাজনৈতিক সমাবেশ শুরু করে বিএনপি।

আসন্ন জনসভাকে সফল করতে নানামুখী কর্মসূচি পালন করছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) থেকে নগরজুড়ে শুরু হয়েছে মাইকিং, লিফলেট বিতরণ ও ট্রাক শোভাযাত্রা।

জনসভাকে সফল করতে গত ৯ নভেম্বর আয়োজিত যৌথ প্রতিনিধি সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছন, 'চট্টগ্রামে পলোগ্রাউন্ডের জনসমাবেশ জনস্রোতে রূপ নেবে। চট্টগ্রাম জেলার সব উপজেলা-ইউনিয়ন, মহানগরের ৪১ ওয়ার্ডের সব ইউনিটের প্রত্যেক নেতাকর্মীকে হাজির থাকতে হবে।'

নিজেদের প্রস্তুতির কথা জানাতে গিয়ে চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪ ডিসেম্বরের চট্টগ্রামের জনসভার মধ্য দিয়ে চট্টগ্রামের অতীতের সকল জনসভার রেকর্ড গড়তে চাই। এই জনসভাকে আমরা জনসমুদ্রে পরিণত করব।'

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, ‌‌'আমাদের জনসভা হবে স্মরণকালের সবচেয়ে বৃহত্তম এবং পরিচ্ছন্ন জনসভা। এতে নেতাকর্মীদের ‍উদ্দেশে প্রধানমন্ত্রী নির্বাচন উপলক্ষে রাজনৈতিক নির্দেশনা দিবেন বলে আশা করছি।'

সমাবেশ উপলক্ষে বৃহস্পতিবার থেকে পলোগ্রাউন্ড মাঠে মঞ্চ তৈরির কাজ শুরু হয়েছে। মঞ্চ তৈরির দায়িত্বে থাকা চিটাগং ইভেন্টের জ্যেষ্ঠ নির্বাহী মোহাম্মদ রাসেল জানান, নৌকার আদলে বিশাল মঞ্চ তৈরি করা হচ্ছে। নৌকার দৈর্ঘ্য হবে ৮৮ ফুট এবং প্রস্থ ৪০ ফুট। মূল মঞ্চের সামনে থাকবে ১৬০ মিটার লম্বা একটি নৌকা।

এর আগে ২০১৮ সালের ২১ মার্চ চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে দক্ষিণ জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দিয়েছিলেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। তারও আগে ২০১৬ সালে বন্দর নগরীতে জনসভা করেছিলেন তিনি।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.