শীঘ্রই অভিনয় ক্যারিয়ারে ইতি টানছেন ব্র্যাড পিট!

বিনোদন

টিবিএস ডেস্ক   
23 June, 2022, 04:55 pm
Last modified: 23 June, 2022, 08:11 pm
“আমার মনে হয় আমি অভিনয় ক্যারিয়ারের 'শেষ লেগে' চলে এসেছি... এটাই হয়তো শেষ সিমেস্টার বা ট্রাইমেস্টার!"

৩০ বছরের হলিউড ক্যারিয়ারে অগণিত দর্শককে আনন্দ দিয়েছেন খ্যাতিমান অভিনেতা ব্র‍্যাড পিট। স্ক্রিন শেয়ার করেছেন বিশ্বের শীর্ষ সারির অভিনেতাদের সঙ্গে। কিন্তু সম্প্রতি অভিনয় থেকে অবসরে যাওয়ার আভাস দিয়ে দিলেন 'ফাইট ক্লাব' তারকা। ভক্তদের জন্য তা দুঃসংবাদই বটে!

কোভিড-১৯ মহামারি পরবর্তীকালে নিজের চিন্তাচেতনায় অনেক পরিবর্তন ঘটেছে জানিয়ে ব্র‍্যাড পিট বলেন,  নিজের অভিনয় ক্যারিয়ারের ক্রান্তিলগ্নে চলে এসেছেন তিনি। তবে অবসর ঘোষণার সঠিক সময় না জানালেও, অভিনেতা বলেন, তিনি সবসময়ই কোনো না কোনো উপায়ে 'শিল্প নির্মাণ' করতে চেয়েছেন।

সাবেক স্ত্রী অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে আইনি লড়াই চলছে ব্র‍্যাড পিটের। ২০০৮ সালে দুজনে যৌথভাবে যে মদের ব্যবসা শুরু করেছিলেন, অ্যাঞ্জেলিনা জোলি সেখান থেকে তার নিজের ভাগ বিক্রি করে দেওয়ায় অভিনেত্রীর বিরুদ্ধে মামলা করেছেন পিট।  জি কিউ'কে দেওয়া এক সাক্ষাৎকারে নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেছেন এই মার্কিন অভিনেতা।

এর আগে গত মার্চে কুয়েন্তিন তারান্তিনোর 'ওয়ানস আপন এ টাইম ইন হলিউড' চলচ্চিত্রে 'ক্লিফ বুথ' চরিত্রে অভিনয়ের জন্য সেরা পার্শ্বচরিত্র হিসেবে প্রথম অস্কার জিতেন ব্র‍্যাড পিট। ২০১৪ সালে অস্কারজয়ী চলচ্চিত্র 'টুয়েলভ ইয়ার এ স্লেভ' এর প্রযোজক হিসেবে অস্কারের স্বাদ পেয়েছিলেন তিনি। 

সাক্ষাৎকারে ব্র‍্যাড পিট বলেন, "আমার মনে হয় আমি অভিনয় ক্যারিয়ারের 'শেষ লেগে' চলে এসেছি... এটাই হয়তো শেষ সিমেস্টার বা ট্রাইমেস্টার! এটাকে আসলে কি নাম দেওয়া যায়? আমি সেসব মানুষদের একজন, যারা কিনা শিল্পের মধ্য দিয়ে কথা বলে। আমি বাকি জীবনও এই কাজেই থাকতে চাই। আমি শিল্প নির্মাণে যুক্ত নেই মানে ধরে নিতে হবে আমি মারা যাচ্ছি।"

কোভিডের পর নিজের জীবন কেমন চলছিল সে প্রসঙ্গে বলতে গিয়ে এই তারকা জানান, তিনি বহুদিন যাবত 'লো-গ্রেড ডিপ্রেশনে' বা হতাশায় ছিলেন তিনি, কিন্তু কোভিড পরবর্তী সময়টাতেই তিনি জীবনের ছোট ছোট আনন্দের মুহূর্ত অনুভব করতে শিখেছেন।

"আমার মনে হয় জীবনে আনন্দ পাওয়াটা আমার কাছে এক নতুন আবিষ্কার ছিল... আমি সবসময়ই স্রোতে গা ভাসিয়েছি, একবার এদিকে, একবার ওদিকে... আমি বেশ কয়েক বছর নিম্নস্তরের হতাশায় ভুগছিলাম, কিন্তু ওই সময়টায় আমি এই সবকিছুকে আলিঙ্গন করেই বেঁচে ছিলাম- সৌন্দর্য্য এবং কুৎসিত রূপ, দুটোই দেখেছি আমি এবং সুন্দর মুহূর্তগুলো উপভোগ করতে শিখেছি", বলেন ব্র‍্যাড পিট।

আগামী ৫ আগস্ট ব্র‍্যাড পিট অভিনীত নতুন চলচ্চিত্র 'বুলেট ট্রেন' এর প্রিমিয়ার হওয়ার কথা রয়েছে। বুলেট ট্রেন এর প্রথম ট্রেলার মুক্তি পেয়েছিল গত ২ মার্চ।

সূত্র: হিন্দুস্তান টাইমস 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.