চিকেন লাবাবদার প্রিয় লেডি গাগার, রসমালাইয়ের স্বাদে হারান শাকিরা 

বিনোদন

টিবিএস ডেস্ক
20 June, 2022, 12:40 pm
Last modified: 20 June, 2022, 01:03 pm
একসাথে ছুটি কাটানোর দিনগুলোতে শাকিরা-পিকে প্রায়ই নাকি চিকেন টিক্কা আর মাটনের একটি আইটেম অর্ডার করতেন। শাকিরার প্রিয় ডেজার্টের তালিকায় আছে গাজরের হালুয়া, রসমালাইয়ের নাম।
ছবি-সংগৃহীত

মাত্র কিছুদিন আগেই প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে তুমুল আলোচিত মানহানি মামলায় জয়ের পর তা উদযাপন করতে একদিনেই ৬২,০০০ ডলার (বাংলাদেশি মুদ্রায় ৫৭ লাখ টাকা) ব্যয় করেন হলিউড অভিনেতা জনি ডেপ।

'পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান' তারকা তার এই বিশেষ দিন উদযাপন করেন 'ভারানসি' নামের এক ভারতীয় রেস্টুরেন্টে। অথেনটিক ভারতীয় খাবারের সাথে ককটেল আর শ্যাম্পেইন সহযোগে রাতের খাওয়া সারেন সেদিন ডেপ। 

জনিই শুধু নন, হলিউডের অনেক তারকারই পছন্দের শীর্ষে আছে ইন্ডিয়ান ক্যুইজিন বা ভারতীয় খাবার। চলুন জেনে নেই তাদের কয়েকজনকে-

বাটার চিকেন ভালোবাসেন লেডি গাগা 

মার্কিন পপস্টার লেডি গাগা তার বিচিত্র ফ্যাশনের জন্য আলোচিত। জীবনের মতো খাবারও যেন তার চাই মশলাদার! তাই তো, গাগার প্রিয় খাবারের তালিকায় সহজেই জায়গা করে নিয়েছে ভারতীয় ক্যুইজিন। ঝাল ঝাল খেতে পছন্দ গাগার। 

একবার তো এক মাসেরও বেশি সময় ধরে এই গায়িকাকে দিনে তিনবেলা গরম গরম ঝাল তরকারি খেতে দেখা গিয়েছিল। গাগার ম্যানেজমেন্টের হস্তক্ষেপে সে যাত্রায় 'ঝালে বিরতি' টানতে হয় তাকে।

চিকেন লাবাবদার ভীষণ প্রিয় গাগার। একটি মিউজিক ভিডিওর জন্য কিছুটা ওজন ঝরাতে হয়েছিল গাগাকে। সে সময়ের কথা উল্লেখ করে টিভি সাক্ষাত্কারে গাগা বলেন, "ডায়েট শেষ হতেই আমি চিকেন বাটার মাসালা খেতে লেগে যাই।" 

নান দেখে অবাক শোয়ার্জনেগার

'টার্মিনেটর' খ্যাত অভিনেতা ও রাজনীতিক আর্নল্ড শোয়ার্জনেগার তার ভারত ভ্রমণের সময় সেখানকার এক বিখ্যাত রেস্তোরাঁয় খাবারের সুযোগ পেয়েছিলেন। ভারতীয় মোগলাই রান্না তার মন জিতে নেয়, করেন বাবুর্চির ভূয়সী প্রশংসা। টুইটারে জানান, ভারতে আসার আগে এতো বড় নান রুটি আর দেখেননি তিনি!  

গাজরের হালুয়া- রসমালাইয়ে মজে শাকিরা

সদ্য প্রাক্তন সঙ্গী, ফুটবলার জেরার্ড পিকে শাকিরাকে চেনান ভারতীয় খাবার। এরপর সুযোগ পেলেই আফগানি চিকেন এবং মাটনের খোঁজে ইন্ডিয়ান রেস্টুরেন্টগুলোতে ঢুঁ মারতে ভুল হয়নি কলম্বিয়ান এই পপ গায়িকার।

শোনা যায়, একসাথে ছুটি কাটানোর দিনগুলোতে শাকিরা- পিকে প্রায়ই চিকেন টিক্কা এবং মাটনের একটি আইটেম অর্ডার করতেন। শাকিরার প্রিয় ডেজার্টের তালিকায় আছে গাজরের হালুয়া, রসমালাইয়ের নাম। ভ্যাঙ্কুভারের ভারতীয় রেস্তোরাঁগুলোতে এ দুটো আইটেম সহজেই মেলে।

জুলিয়ার চাপাতি আর কড়াই পনির

মোহিনী হাসির জুলিয়া রবার্টসের প্রিয় খাবারের মধ্যে রয়েছে ভাত, চাপাতি, ফুলকপি-আলুর তরকারি আর কড়াই পনির। 'ইট প্রে লাভ' সিনেমাটি মুক্তির সময় প্রিয় এই খাবারের কথা প্রকাশ করে সবাইকে অবাক করে দিয়েছিলেন জুলিয়া। শুধু খেতে নয়, জুলিয়া কিন্তু ভালো রাঁধতেও পারেন। খাবার নিয়ে করেন নানান নিরীক্ষা।  

টম ক্রুজের ২৫ হাজারের বিল

তবে সবাইকে ছাড়িয়ে গেছেন 'ভোজনরসিক' টম ক্রুজ। ভারতীয় খাবারের প্রতি ভালোলাগা তাকে একবার বিপদেই ফেলেছিল! 

লন্ডনে 'অল ইউ নিড ইজ কিল'এর শ্যুটিং করছিলেন টম। হঠাৎ তার গলদা চিংড়ি আর মুরগির টিক্কা খাওয়ার ইচ্ছা জাগে। যেমন ইচ্ছা, তেমন কাজ- সাথে সাথেই চলে যান কাছের ইন্ডিয়ান রেস্তরাঁয়।

কিন্তু খেয়ে তৃপ্তির ঢেঁকুর শেষে দেখলেন বিল দেবার মতো পয়সাই নেই তার কাছে! ২২০.৮৫ পাউন্ড বিল আসে টমের সেদিন, যা বাংলাদেশি টাকায় প্রায় ২৫ হাজারের কাছাকাছি। খুচরা ছিল না, আবার রেস্তরাঁ কর্তৃপক্ষ তার কার্ড থেকেও টাকা নেবে না। শেষে এক সহকর্মী এসে টমের বিল মিটায়।  

চিকেন টিক্কা আর নানই সেরা

টিক্কা আর নানের সমঝদার সম্প্রতি অস্কারজয়ী অভিনেতা উইল স্মিথও। 'দ্য পারসুইট অফ হ্যাপিনেস' তারকা এক সাক্ষাৎকারে জানান, "আমার জীবনে যত ধরনের ক্যুইজিন চেখেছি, তার মধ্যে ভারতীয় খাবারই সেরা। 

'চিকেন টিক্কা মাসালা আমার সবচেয়ে প্রিয়। পাঁচ থেকে ছয় রকমের নান খেতেও বেশ লাগে', জোর গলায় বলেন স্মিথ। 

সূত্র- ম্যাড ফর ইন্ডিয়া ডট কম
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.