সিগারেটে চরম আসক্ত ছিলেন কঙ্গনা, না পেলে ভাবতেন জানালা দিয়ে ঝাঁপ দেওয়ার কথা! 

বিনোদন

হিন্দুস্তান টাইমস
10 March, 2022, 02:30 pm
Last modified: 10 March, 2022, 02:35 pm
"কখনও বন্ধুরা এসেছে, দেখা যেত তাদের কাছ থেকে সিগারেট নিতাম। তারপর আস্তে আস্তে নিজের সাথে সিগারেটের প্যাকেট রাখা শুরু করলাম। ধীরে ধীরে দিনে ১০ থেকে ১২টা সিগারেট খেতে থাকলাম।"  

এই মুহূর্তে বলিউডের প্রথম সারির অভিনেত্রীদের একজন কঙ্গনা রানাওয়াত। কে না জানে, তাকে নিয়ে বিতর্কও কম হয় না। তবে জানেন কি, কঙ্গনা একসময় হয়ে পড়েছিলেন চরম সিগারেট আসক্ত। এমনকি সিগারেট না পেলে রেগেও যেতেন তিনি, ছটফট করতেন। সেই সময় লোকজন তাকে সতর্কও করেছিল, কীভাবে এটা তার জীবনের জন্য বিপর্যয় ডেকে আনতে পারে!  

হ্যাঁ, একসময় প্রায় 'চেইনস্মোকার' ছিলেন কঙ্গনা। সিগারেট না পেলে তিনি ছটফট করতে থাকতেন। প্রথম যখন তিনি সিগারেট খাওয়া শুরু করেন, ভাবতেও পারেননি এরকম কিছু হতে পারে। নো স্মোকিং ডে উপলক্ষে এক সাক্ষাৎকারে জীবনের এই গল্প তুলে ধরেন অভিনেত্রী।

কঙ্গনার বয়স তখন ১৯ বছর। তিনি 'ভো লামহে' ছবির শুটিং করছিলেন যেখানে তার অভিনীত চরিত্রটি বেশ 'ট্রমাটাইজড' ছিল। ফলে শ্যুটিংয়ের সময় দেখা যেত, কঙ্গনার ওপরও অনেক স্নায়ুচাপ পড়ত।

কঙ্গনা বলেন, "আমি শট থেকে বেড়িয়েই একটা সিগারেট ধরিয়ে নিতাম। তখন আমাকে অনেকেই পরামর্শ দিয়েছিল, কোনও কিছুর উপর অভ্যস্ত হওয়া উচিত নয়। আমিও ভাবতাম এমন নোংরা কাজে আমি কীভাবে অভ্যস্ত হয়ে পড়লাম!

শুটিং শেষ করতে করতে ৬-৭ মাস কেটে গিয়েছিল, তখনও আমি সেসব বুঝতে পারিনি। কখনও বন্ধুরা এসেছে, দেখা যেত তাদের কাছ থেকে সিগারেট নিতাম। তারপর আস্তে আস্তে নিজের সাথে সিগারেটের প্যাকেট রাখা শুরু করলাম। ধীরে ধীরে দিনে ১০ থেকে ১২টা সিগারেট খেতে থাকলাম। 

কঙ্গনা জানান, তিনি তার বাবা-মায়ের সামনে কখনো ধূমপান করতেন না। কিন্তু এমন নেশা হয়ে গিয়েছিল যে সিগারেট না পেলে তার জানালা দিয়ে ঝাঁপ দিতে ইচ্ছে হত। মনে হতো, যেন কেউ তাকে দাস বানিয়ে রেখেছে।

এরপর ইয়োগা প্রশিক্ষকের সহায়তায় কঙ্গনা এই বাজে অভ্যাস কাটিয়ে ওঠেন। নিজের উপরেও জোর দিয়েছিলেন তিনি, যেন খারাপ অভ্যেস থেকে বের হতে পারেন। পাশাপাশি খারাপ সঙ্গ ত্যাগ করেছিলেন বলেও জানান কঙ্গনা। 
 
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.