১৫ বছর পর অশ্লীলতার দায় থেকে মুক্ত শিল্পা 

বিনোদন

হিন্দুস্তান টাইমস
26 January, 2022, 12:50 pm
Last modified: 26 January, 2022, 01:14 pm
শিল্পা জানান, সে সময় রিচার্ডের আচরণের প্রতিবাদ করতে পারেননি তিনি, ঘটনার আকস্মিকতায় চমকে গিয়েছিলেন।

প্রকাশ্যে তাকে চুম্বন করেন হলিউড তারকা রিচার্ড গিয়ার, এর জেরে অভিযোগের আঙুল উঠেছিল শিল্পার দিকে। ২০০৭ সালে ভারতের রাজস্থানের এক অনুষ্ঠানে ঘটা এই চুম্বন কাণ্ডের জেরে অশ্লীলতার অভিযোগ এনে একাধিক মামলা দায়ের করা হয়েছিল দুই তারকার বিরুদ্ধে। ২০০৭ সালের সেই মামলা থেকে অবশেষে রেহাই পেলেন শিল্পা; মুম্বাইয়ের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্ট শিল্পাকে 'বেকসুর খালাস' বলে রায় দিয়েছেন। 

১৫ বছর আগের ওই অনুষ্ঠানে আমন্ত্রিত ছিলেন শিল্পা ও রিচার্ড, সেখানে প্রকাশ্যে আচমকাই শিল্পাকে জড়িয়ে ধরে চুমু খান ওই হলিউড তারকা। এরপরই অশ্লীলতার অভিযোগ এনে রাজস্থান ও গাজিয়াবাদে তিনটি মামলা দায়ের করা হয়। সেখানে দাবি করা হয়েছিল সবকিছু জেনেবুঝেই এমন কাণ্ড ঘটিয়েছেন শিল্পা ও রিচার্ড। যদিও নিজের সাফাইতে শিল্পা জানান, সে সময় রিচার্ডের আচরণের প্রতিবাদ করতে পারেননি তিনি, ঘটনার আকস্মিকতায় চমকে গিয়েছিলেন। তবে এর জন্য অশ্লীলতার দায়ে অভিযুক্ত করাটা অনুচিত। এরপর এই মামলা মুম্বাইতে স্থানান্তরিত করার আবেদন জানিয়েছিলেন শিল্পা, যা সুপ্রিম কোর্ট কর্তৃক গৃহীত হয় ২০১৭ সালে। 

মুম্বাই ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কেতকী চৌহান জানান, ঘটনার পরেই নিজের অবস্থান স্পষ্ট করেছিলেন শিল্পা। পাশাপাশি পুলিশের তদন্ত রিপোর্ট এবং যাবতীয় তথ্যপ্রমাণ খতিয়ে দেখে আদালতের স্পষ্ট ধারণা এই ঘটনায় শিল্পার কোনও ভূমিকা ছিল না। শিল্পার বিরুদ্ধে ওঠা এই অভিযোগ ভিত্তিহীন।

২০২১ সালটা একেবারেই ভালো যায়নি শিল্পার। স্বামী রাজ কুন্দ্রা গ্রেপ্তার হয়েছিলেন পর্ন ভিডিও তৈরি ও ছড়িয়ে দেওয়ার অভিযোগে। দীর্ঘদিন জেলবন্দি ছিলেন রাজ, আপাতত জামিনে মুক্ত তিনি। পর্ন মামলায় ক্লিনচিট দেওয়া হয়নি শিল্পাকেও। তবে কঠিন পরিস্থিতিতেও হাল ছাড়েননি শিল্পা। সদর্পে কাজ চালিয়ে গিয়েছেন।  

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.