প্রধানমন্ত্রী মোদিকে গাড়ি ধার দিয়েছিলেন শাহরুখ! 

বিনোদন

টিবিএস ডেস্ক
22 January, 2022, 01:55 pm
Last modified: 22 January, 2022, 03:53 pm
নিজের পরিবারের সদস্য ছাড়া মোদিই নাকি একমাত্র ব্যক্তি যিনি শাহরুখের লিমুজিনে চেপেছিলেন!

বলিউডে প্রায় তিরিশ বছর কাটিয়ে ফেলেছেন শাহরুখ খান। তিনিই নাকি বলিউডের অলিখিত 'বাদশা'। অনেকে আবার তাকে 'কিং খান'-এর তকমাও দিয়ে ফেলেছেন।

তবে খানসাহেব যে আসলেও কত শক্তিধর, তা কি জানেন! ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নাকি তিনি একবার ধার দিয়েছিলেন! 

দেশের প্রধানমন্ত্রীকে ধার! অবিশ্বাসে চোখ কপালে উঠলেও কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যমের তেমনটাই দাবি।তবে টাকাপয়সা নয়; মোদিকে নাকি আস্ত একটি গাড়ি ধার দিয়েছিলেন খানসাহেব! তাও আবার যে সে গাড়ি নয়। নিজের শখের গাড়ি।

গাড়ির শখ শাহরুখের বহু পুরনো। তার গ্যারাজে যে বুগাতি ভেরন রয়েছে, আজকের বাজারে তার দাম ভারতীয় মুদ্রায় প্রায় ১২ কোটি টাকা। সঙ্গে প্রায় ৪ কোটি টাকার বেন্টলি কন্টিনেন্টাল জিটি এবং একটি রোলস রয়েস ফ্যান্টম ক্যুপেও রয়েছে। যার দাম প্রায় ৮ কোটি টাকা।

এখানেই শেষ নয়। বিএমডব্লিউ আই-৮ মডেলের গাড়ির কথা তো বলাই হল না। সেটির দাম ৩ কোটিরও বেশি। আর একটি সাজানো-গোছানো লাক্সারি ভ্যানিটি ভ্যানও রয়েছে। যেটি কিনতেই ১৪ লাখ টাকা লেগেছে। সঙ্গে ভ্যানের সাজগোজের খরচ আলাদা।  

এবার যে গাড়ি নিয়ে এত কাণ্ড, তার কথা বলা যাক! শাহরুখের কাছে একটি লিমুজিন রয়েছে। হলিউডি ফিল্মে যে দেখা যায়, সাঙ্গপাঙ্গদের নিয়ে বড় বড় সব মেশিনগান হাতে মাফিয়ারা বসেন কালো কাচ ঢাকা গাড়িতে, খানিকটা সে রকম!

তবে শাহরুখের লিমুজিন হলিউডের মারকাটারি ফিল্মের দেখানো গাড়িগুলোর থেকেও বড়। 

২০১৪ সালে সেই লিমুজিনে চড়েই দুবাইতে নিজের একটি রিয়েল এস্টেট প্রকল্পের উদ্বোধনে গিয়েছিলেন শাহরুখ এবং গৌরী খান। সৌদির মুদ্রায় সে সময় প্রকল্পের দর ছিল ২৩০ কোটি দিরহাম। সৌদির তো বটেই পাকিস্তান, কানাডা এবং গ্রেট ব্রিটেনের হোমড়াচোমড়াও সেই উদ্বোধনী অনুষ্ঠানে এসেছিলেন।

সেই লিমুজিন গাড়িটিকেই নাকি মোদির ব্যবহারের জন্য ধার দিয়েছিলেন শাহরুখ। ২০১৮ সালে কমনওয়েলথ সম্মেলনে অংশগ্রহণ করতে তাতে চেপে গ্রেট ব্রিটেনে গিয়েছিলেন মোদি।

নিজের পরিবারের সদস্য ছাড়া মোদিই নাকি একমাত্র ব্যক্তি যিনি শাহরুখের লিমুজিনে চেপেছিলেন!

প্রধানমন্ত্রীর যাতাযাতের জন্য নিজস্ব কনভয় রয়েছে। তা তিনি সে সব বাদ দিয়ে শাহরুখের লিমুজিনের চড়তে গেলেন কেন? এ প্রশ্ন করতে পারেন। তবে দু'পক্ষের কেউই তা নিয়ে কিছু খোলাসা করেননি।

  • সূত্র- আনন্দবাজার পত্রিকা 
     

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.