করোনা আক্রান্ত লতা মঙ্গেশকর, ভর্তি করা হলো আইসিইউতে 

বিনোদন

হিন্দুস্তান টাইমস
11 January, 2022, 01:35 pm
Last modified: 11 January, 2022, 02:48 pm
সঙ্গীত জগতের অবিসংবাদী সম্রাজ্ঞী হওয়ার আগে শিশু অভিনেতা হিসেবে ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছিলেন এই প্রবাদপ্রতিম শিল্পী । ১৯৪২ সালে একটি মারাঠি ছবির সৌজন্যে প্রথম গান রেকর্ড করেন তিনি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

করোনা আক্রান্ত ভারতের বর্ষীয়ান সংগীতশিল্পী লতা মঙ্গেশকর। মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে 'ভারতের কোকিলকণ্ঠী'কে। এই মুহূর্তে আইসিইউতে রয়েছেন লতা।

সুরসম্রাজ্ঞীর শারীরিক পরিস্থিতি নিয়ে এখনও হাসপাতালের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি, তবে সংবাদ সংস্থা এএনআইকে শিল্পীর ভাতিজি রচনা জানিয়েছেন, করোনার মৃদু উপসর্গ রয়েছে লতা মঙ্গেশকরের। বয়সের কথা বিচার করে কোনরকম ঝুঁকি না নিয়ে তাকে আইসিইউতে শিফট করেছেন চিকিৎসকেরা। 

এর আগে ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা মঙ্গেশকর। ভাইরাল চেস্ট ইনফেকশনের ফলে শ্বাসকষ্ট দেখা দিয়েছিল তার শরীরে। এরপর পুরোটা করোনাকালেই যথেষ্ট সাবধানতা বজায় রেখে চলেছিলেন তারকা। কিন্তু করোনার তৃতীয় ঢেউ থেকে রেহাই পেলেন না বর্ষীয়ান গায়িকা।

১৯২৯ সালে ইন্দোরে জন্মগ্রহণ করেছিলেন লতা। সঙ্গীতজগতের অবিসংবাদী সম্রাজ্ঞী হওয়ার আগে শিশু অভিনেতা হিসেবে ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করেছিলেন এই প্রবাদপ্রতিম শিল্পী। ১৯৪২ সালে একটি মারাঠি ছবির সৌজন্যে প্রথম গান রেকর্ড করেন তিনি। এরপর আর পিছনে ফিরে তাকাতে হয়নি।

লতার সুরেলা কণ্ঠের জাদুতে বুঁদ প্রজন্মের পর প্রজন্ম। ১৯৭৪ সালে সবচেয়ে বেশি গান রেকর্ড করার ফলে 'গিনেস বুক'-এ নাম উঠেছিল লতার। ১৯৪৮ থেকে ১৯৭৪ সালের মধ্যে ২৫ হাজারেরও বেশি গান রেকর্ড করবার অনন্য নজির গড়েছেন লতা মঙ্গেশকর। ২০০১ সালে তাকে ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মান, ভারতরত্নে ভূষিত করা হয়েছে। ৯২ বছর বয়সী এই শিল্পী ভীষণ সক্রিয় সোশ্যাল মিডিয়ায়। টুইটারের মাধ্যমে তিনি নিয়মিত যোগাযোগ রাখেন অনুরাগীদের সঙ্গে, তার অসুস্থতার খবরে উদ্বিগ্ন ভক্তরা। দ্রুত সেরে উঠুক সবার প্রিয় 'লতা দিদি', এটাই এখন প্রার্থনা সবার।   

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.