ক্যারিয়ারের শুরুতে নিজের উচ্চতা নিয়ে মিথ্যা বলতে হয়েছে নিকোল কিডম্যানকে

বিনোদন

দ্য গার্ডিয়ান
17 January, 2024, 04:55 pm
Last modified: 17 January, 2024, 05:37 pm
৫ ফুট ১১ ইঞ্চি উচ্চতার এই অভিনেত্রী জানিয়েছেন, তিনি নিজের উচ্চতা নিয়ে মিথ্যা বলেছিলেন যখন তাঁকে বলা হয়েছিল তিনি হলিউডে কাজ করার জন্য নাকি অনেক বেশি লম্বা।

নিকোল কিডম্যান স্বীকার করেছেন, তাঁকে ক্যারিয়ারের শুরুতে নিজের উচ্চতা নিয়ে মিথ্যা বলতে হয়েছিল। তিনি নিজের উচ্চতা আধা ইঞ্চি কমিয়েছিলেন অডিশনের জন্য।

কিডম্যানের উচ্চতা ৫ ফুট ১১ ইঞ্চি। কিন্তু তিনি রেডিও টাইমসকে বলেছেন, তিনি কাজ পাওয়ার জন্য নিজের উচ্চতা ৫ ফুট সাড়ে ১০ ইঞ্চি বলতেন।

তিনি বলেন, "আমাকে বলা হয়েছিল আমার উচ্চতা বেশী বলে আমি কোন কাজ পাবো না। মানুষ আমাকে বলতো, 'উপরে বাতাস কেমন?' এখন আমাকে বলা হয়, 'আপনি যে এত লম্বা সেটা তো আগে বুঝতে পারিনি।' অথবা পুরুষরা আমার হিল কতটা উঁচু হওয়া উচিত তা নিয়ে আলাপ করতো। যখনই আমি রেড কার্পেটে যেতাম, আমাকে হাই হিল দেওয়া হতো। আমি বলতাম, 'আপনাদের কি ছোট হিলের জুতো নেই? আমাকে তো জিরাফের মত লম্বা দেখাবে!'"

ছোটবেলায় মিউজিক্যাল অ্যানির জন্য অডিশন দিতে গিয়ে সেখানে নির্বাচিত না হওয়ার কথা স্মরণ করে কিডম্যান বলেন, অডিশন কক্ষে প্রবেশ করার আগে যারা অভিনয় করতে আগ্রহী ছিল তাদের উচ্চতা মাপা হয়েছিল। সে সময় তার উচ্চতা ছিল ৫ ফুট ৪ ইঞ্চি যেখানে অডিশনের চাহিদা ছিল ৫ ফুট ২ ইঞ্চি উচ্চতার একজন অভিনেত্রী।

এর পরও তিনি অডিশন রুমে যান এবং একটি চরিত্রের জন্য অনুরোধ করেন। তিনি বলেন, "আমাকে নির্বাচন করা হয়নি। আমাকে কল দিয়েও আর ডাকা হয়নি। কিন্তু আমি অন্তত কোরাসের জন্য চার লাইন গাওয়ার সুযোগ পেয়েছিলাম।"

কিডম্যান তার কিশোরী কন্যা সানডে এবং ফেইথকে বলেছিলেন, নিজেদের শরীর নিয়ে কোন হীনমন্যতায় না ভুগতে। তিনি বলেন, "গুরুত্বপূর্ণ বিষয় হলো আপনি কীভাবে অন্যদের আপনাকে 'হ্যাঁ' বা 'না' বলার অনুমতি দেন এবং আপনি তা গ্রহণ করেন কিনা। একজন মানুষ হিসাবে আপনার উচ্ছলতাই আপনার শক্তি।"

কিডম্যানের অভিনয় করা বিখ্যাত সিনেমাগুলো হল "আইজ ওয়াইড শাট" (১৯৯৯), "মুলাঁ রুজ" (২০০১) এবং "কোল্ড মাউন্টেইন" (২০০৩)। তিনি পাঁচবারের মত অস্কারের মনোয়ন পেয়ে ২০০৩ সালে "দ্য আওয়ার্স" সিনেমার জন্য সেরা অভিনেত্রী হিসেবে অস্কার জিতেন। সিনেমাটিতে তিনি ভার্জিনিয়া উলফের চরিত্রে অভিনয় করেছিলেন। তিনি আমাজনের প্রাইমের টিভি সিরিজ "এক্সপ্যাটসে" অভিনয় করেছেন যেটি ২০২৪ সালের জানুয়ারি মাসের শেষে মুক্তি পাবে।

কিডম্যানই একমাত্র ব্যক্তি নন যিনি রেডিও টাইমসকে তার উচ্চতা-সম্পর্কিত সমস্যার কথা জানিয়েছেন। ইউনিভার্সিটি চ্যালেঞ্জের প্রযোজকরা 'বিবিসি শো'-এর পরবর্তী সিরিজের জন্য নতুন উপস্থাপক অমল রাজনকে একটি ছোট চেয়ার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

অমল রাজন রেডিও টাইমসকে বলেন, "চেয়ারের আকৃতি নিয়ে বিভিন্ন ভাষ্য ছিল। সবাই বলেছিল আমাকে ইন্সপেক্টর গ্যাজেটের খারাপ লোকটির মতো লাগছিল। যেন আমি চেয়ার ঘুরিয়ে একটি বিড়ালকে আঘাত করব। পরবর্তী সিরিজে আমাকে একটি ছোট চেয়ারে বসতে হবে।"
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.