৩০ বছর পর কাশ্মীরে খুলছে সিনেমা হল 

বিনোদন

হিন্দুস্তান টাইমস
19 September, 2022, 02:50 pm
Last modified: 19 September, 2022, 02:53 pm
১৯৮০ সালের পর ফের একবার হলমুখী হবেন কাশ্মীরবাসী।

তিন দশক পর সিনেমা হল খুলছে ভারতের জম্মু ও কাশ্মীরে। ১৯৮০ সালের পর ফের একবার হলমুখী হবেন কাশ্মীরবাসী। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা গতকাল রোববার দু'টি মাল্টিপ্লেক্সের উদ্বোধন করেছেন কাশ্মীরে।

মঙ্গলবার থেকে সিনেমা দেখানো শুরু হবে হলগুলোতে।

আশির দশকের শেষ পর্যন্ত উপত্যকায় প্রায় এক ডজন স্বতন্ত্র সিনেমা হল চালু ছিল। নব্বইয়ের দশকে সেখানে সিনেমা হলগুলো একে একে বন্ধ হতে শুরু করে। একাধিক প্রতিবেদন থেকে জানা যায়, কিছু সন্ত্রাসবাদী গোষ্ঠীর থেকে হুমকি পেয়ে হল মালিকেরা সিনেমাহল বন্ধ করতে বাধ্য হয়েছিলেন। তারপর থেকে উপত্যকায় সিনেমা হল খোলার অনেক চেষ্টা করা হয়। কিন্তু সন্ত্রাসবাদী কার্যকলাপের বাড়বাড়ন্তের ফলে হল মালিকেরা চালু করার সাহস পাননি।

রোববার পুলওয়ামা এবং সোপিয়ানে দু'টি মাল্টিপ্লেক্সের উদ্বোধনের পর লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা টুইটে লেখেন, 'জম্মু ও কাশ্মীরের জন্য একটি ঐতিহাসিক দিন। পুলওয়ামা এবং সোপিয়ানে দু'টি সিনেমা হল উদ্বোধন করা হলো।'

মঙ্গলবার শ্রীনগরে মাল্টিপ্লেক্স খুলছে এবং সেখানে আমির খানের 'লাল সিং চাড্ডা'র একটি স্পেশাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। কাশ্মীরের এই নতুন মাল্টিপ্লেক্সে রয়েছে ফুড কোর্টও। একটি মাল্টিপ্লেক্স পুলওয়ামা এবং অপরটি শোপিয়ান জেলায় অবস্থিত। 

আগামী দিনে ডোডা, রাজৌরি, পুঞ্চ, কিশতওয়ার, অনন্তনাগ, রাজৌরি, শ্রীনগরের মতো এলাকাতেও এমন মাল্টিপ্লেক্স চালু হবে বলে  সরকারি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।  
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.