ফিরে এসেছেন জলদস্যু ডেপ, কিন্তু 'ক্যাপ্টেন জ্যাক স্প্যারো' হিসেবে নয়!

বিনোদন

টিবিএস ডেস্ক
31 July, 2022, 11:15 am
Last modified: 31 July, 2022, 11:27 am
অনলাইন ভিডিও গেমের বিজ্ঞাপনে আইরিশ জলদস্যু ফিলিপ আরটুশ এর ভূমিকায় দেখা গেছে ডেপকে। তবে সিনেমার 'জ্যাক স্প্যারো'র চেয়ে এই জলদস্যু অনেকটাই বৃদ্ধ।

আরও একবার জলদস্যুর পোশাক গায়ে চাপালেন হলিউড অভিনেতা জনি ডেপ।কিন্তু এবার ক্যাপ্টেন জ্যাক স্প্যারো হিসেবে প্রত্যাবর্তন ঘটেনি ডেপের, বরং জলদস্যুর অবতারে অন্য নাম নিয়ে ফিরেছেন তিনি! অবাক হচ্ছেন কি? না, সিনেমার পর্দায়ও ফেরেননি ডেপ। এবার তাকে জলদস্যু হিসেবে দেখা গেছে একটি ভিডিও গেমের বিজ্ঞাপনে। 

মার্কিন অভিনেতাকে দুনিয়াজোড়া খ্যাতি এনে দেওয়া চরিত্র 'ক্যাপ্টেন জ্যাক স্প্যারো'র নামে ভক্তরা পাগল! এই চরিত্রে ডেপকে রূপালি পর্দায় দেখার জন্য তর সইছে না ভক্তদের। কিন্তু প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের সঙ্গে মামলা সংক্রান্ত জটিলতায় সেই সম্ভাবনা নাকচ করে দিয়েছেন অভিনেতা নিজেই।   

সম্প্রতি চীনা প্রতিষ্ঠান চ্যাংইয়ু'র 'সি অব ডন' অনলাইন ভিডিও গেমের বিজ্ঞাপনে জলদস্যু রূপে দেখা গেছে ডেপকে। ২০০৭ সালে প্রথম এই ভিডিও গেমটি বাজারে আসে। এই মুহূর্তে সারা বিশ্বে এটির ৩০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

বিজ্ঞাপনে ডেপের চরিত্রটি কী?

অনলাইন গেমের বিজ্ঞাপনে আইরিশ জলদস্যু ফিলিপ আরটুশ এর ভূমিকায় দেখা গেছে ডেপকে। জলদস্যুদের অতি পরিচিত পোশাক পরে চরিত্রের সাথে মিশে গেছেন ডেপ। তবে সিনেমার 'জ্যাক স্প্যারো'র চেয়ে এই ফিলিপ আরটুশ অনেকটাই বৃদ্ধ।

সাদা চোখ, ছড়িতে ভর করে হাটার মাধ্যমে একজন বৃদ্ধ জলদস্যু হিসেবে দেখানো হয়েছে এখানে ডেপকে। বিজ্ঞাপনে দেখা যায়, নিজের বাড়িতে বসে আছেন ডেপ, হঠাৎ বিল কালেক্টর তার সাথে দেখা করতে আসে। ফিলিপ আরটুশ তাকে ডেকে নিয়ে অতীতের গল্প শোনান। ভিন্ন চরিত্র হলেও অঙ্গভঙ্গি এবং ডেপের স্বভাবসুলভ রসিকতা বিজ্ঞাপনেও চোখে পড়েছে।

বিজ্ঞাপনের পর্দার আড়ালের দৃশ্যে ডেপ বলেন, "হাস্যরস আছে এমন যেকোনো কাজ করার সুযোগ আমি নিবো। আমি এমন একটি চরিত্র দেখতে চাই যার মধ্যে এমন সব আত্মবিশ্বাস আছে যা আমার মধ্যে নেই।"  

ডেপ কি 'জ্যাক স্প্যারো' হিসেবে ফিরবেন?

ডেপ মনে করেন, ওয়াশিংটন পোস্টে উপ-সম্পাদকীয় লেখার মাধ্যমে অভিনেতা হিসেবে তার সুনাম ক্ষুণ্ণ করেছেন অ্যাম্বার হার্ড। এই উপ-সম্পাদকীয়কে কেন্দ্র করেই যুক্তরাষ্ট্রে দ্বিতীয় শুনানি অনুষ্ঠিত হয়। সেখানে জুরিরা প্রমাণ পান, অ্যাম্বার হার্ড ডেপের সুনাম ক্ষুণ্ণ করেছেন। এর ফলে ডেপের 'ক্যাপ্টেন জ্যাক স্প্যারো' হিসেবে প্রত্যাবর্তনের সম্ভাবনাও বেড়ে যায়।

কিন্তু শুনানি চলাকালীন অভিনেতা নিজেই জানিয়েছেন, ৩০০ মিলিয়ন ডলারের বিনিময়েও তিনি জ্যাক স্প্যারো হিসেবে ফিরবেন না। এছাড়া, ডিজনিও এখনো ডেপের ফিরে আসার কথা নিশ্চিত করেনি।

সূত্র: মার্কা 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.