স্বপ্নে নিজেকে দেখতাম জ্বলন্ত কবরের মধ্যে: অভিনয় ছাড়ার কারণ জানালেন সানা খান

বিনোদন

হিন্দুস্তান টাইমস
25 July, 2022, 04:45 pm
Last modified: 25 July, 2022, 09:22 pm
'আমি স্বপ্নে নিজেকে জ্বলন্ত কবরে জ্বলতে দেখতাম। এই স্বপ্ন আমার কাছে মনে হয়েছিল কোনো বিশেষ বার্তা।' এরপরেই তিনি গ্ল্যামার জগত ছেড়ে নিজেকে বিলিয়ে দেন ধর্মের পথে।

অভিনয় জগত থেকে চিরবিদায় নিয়েছেন সানা খান। ১৫ বছরের দীর্ঘ ক্যারিয়ারের ইতি টেনে ইসলাম নির্দেশিত ধর্মীয় জীবনের পথ বেছে নিয়েছেন এই প্রাক্তন অভিনেত্রী। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি সাক্ষাৎকারের ভিডিও শেয়ার করেছেন সানা। সেখানে তিনি প্রকাশ করেছেন, কেন অর্থ, যশ-খ্যাতি ছেড়ে দিয়ে শোবিজ ইন্ডাস্ট্রিকে বিদায় জানিয়েছেন তিনি।

ভিডিওতে সানা বলেছেন, অতীতে খ্যাতি, অর্থ-প্রতিপত্তি সবই ছিল তার। কোনোকিছুর কমতি ছিল না সেই জীবনে, তিনি যা চেয়েছেন সবকিছুই করতে পেরেছেন। তবে সবকিছু থাকার পরেও কিছু একটার অভাব বোধ করতেন তিনি; তার তা হলো 'শান্তি'। কোনোকিছুতেই যেন সানার হৃদয়ে শান্তি মিলছিল না সেসময়।

অভিনেত্রীর ভাষ্যে, সময়টা ২০১৯ সালের রমজান মাস। সেসময় তিনি বেশ অসুস্থ হয়ে পড়েছিলেন। অসুস্থতার কারণে ওই সময়টা ডিপ্রেশনে ভুগছিলেন তিনি।

সানা 'মুত্তাবিফি হুজ্জাজ' দক্ষিণ এশিয়ার সঙ্গে এক সাক্ষাৎকারে বলেন, 'আমি স্বপ্নে নিজেকে জ্বলন্ত কবরে জ্বলতে দেখতাম। এই স্বপ্ন আমার কাছে মনে হয়েছিল কোনো বিশেষ বার্তা।' এরপরেই তিনি গ্ল্যামার জগত ছেড়ে নিজেকে বিলিয়ে দেন ধর্মের পথে।

২০২০ সালের অক্টোবর মাসে সবাইকে চমকে দিয়ে বলিউডকে বিদায় জানিয়েছিলেন সানা খান। সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন, ইসলামের কাছে সমর্পন করতে চান নিজেকে। তাই অভিনয় জীবন থেকে সরে আসছেন।

এরপর এক মাসের মধ্যে গুজরাটের হীরা ব্যবসায়ী মুফতি আনাসের সঙ্গে নিকাহ সারেন তিনি। উল্লেখ্য, ২০২০ সালের নভেম্বরে আনাস সাইয়েদের সঙ্গে গাঁটছড়া বাঁধেন সালমান খানের এককালের সহ-অভিনেত্রী। বিয়ের পরেই নিজের নামে বদল এনে রাখেন সাইয়েদ সানা খান। এবছর তিনি জীবনের প্রথম হজ পালন করেছেন স্বামীর সঙ্গে।

তামিল, তেলেগু, কন্নড়া ও মালয়ালাম ভাষায় একাধিক ছবিতে অভিনয় করেছিলেন সানা খান। ২০১২ সালে রিয়ালিটি শো 'বিগ বস'-এ অংশগ্রহণ করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে গিয়েছিলেন তিনি। সালমান খানের 'জয় হো', 'ওয়াজা তুম হো', 'স্পেশ্যাল অপস' ছবিতেও কাজ করেছেন তিনি। আপাতত স্বামীকে নিয়ে সুখেই করছেন এই প্রাক্তন বলিউড অভিনেত্রী।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.