হলিউড থেকে হবে জাজের ‘মাসুদ রানা’!

বিনোদন

টিবিএস রিপোর্ট
23 February, 2021, 01:25 pm
Last modified: 23 February, 2021, 01:31 pm
জাজ মাল্টিমিডিয়া বাংলাদেশ থেকেও একটি ‘মাসুদ রানা’ চলচ্চিত্র নির্মাণ করবে। সম্পূর্ণ আলাদা সেই চলচ্চিত্রের শুটিং আগামী শুক্রবার শুরু হওয়ার কথা।
ছবি: সংগৃহীত

বাংলা ভাষার আলোচিত গুপ্তচর কাহিনি 'মাসুদ রানা' নিয়ে চলচ্চিত্র বানানোর ঘোষণা জাজ মাল্টিমিডিয়া দিয়েছে অনেক আগেই। কেন্দ্রীয় চরিত্রের অভিনেতা নির্বাচনে 'কে হবেন মাসুদ রানা' নামে একটি প্রতিযোগিতামূলক রিয়েলিটি শো শেষ হয়েছে, তা-ও অনেকদিন হলো। 

তবু নানা কারণে থমকে ছিল এই প্রকল্প। সোমবার প্রযোজনা প্রতিষ্ঠানটি এ ব্যাপারে নিজেদের অবস্থান পরিষ্কার করে তাদের ভেরিফাইড ফেসবুক পেজে একটি পোস্ট প্রকাশ করেছে। 

'মাসুদ রানা বনাম MR9' শিরোনামের সেই পোস্টে জাজ মাল্টিমিডিয়া জানিয়েছে, 'আপনারা জানেন জাজ মাল্টিমিডিয়া কাজি আনোয়ার হোসেন স্যারের কাছ থেকে রাইট (স্বত্ব) নিয়ে মাসুদ রানা বানাচ্ছে। কিন্তু অনেকের মাঝে প্রশ্ন দেখে দিয়েছে, মাসুদ রানা বাংলাদেশ থেকে হবে নাকি হলিউড থেকে হবে। বিষয়টা পরিষ্কার করার সময় এসেছে এখন।' 

ওই পোস্টে চলচ্চিত্রটির নাম 'MR9' বলে জানায় জাজ। প্রতিষ্ঠানটি আরও লিখেছে, "মাসুদ রানা সিনেমা হলিউড থেকে 'MR9' নামে (বানানো) হচ্ছে। সম্পূর্ণ সিনেমাটি হবে ইংলিশে। মুক্তি পাবে বিশ্বব্যাপী।"

এ চলচ্চিত্রের পরিচালক আসিফ আকবর। মাসুদ রানা চরিত্রে অভিনয় এবিএম সুমন এবং নবনীতা চরিত্রে সৈয়দা তিথি অমনি অভিনয় করবেন বলে জানিয়েছে জাজ।

'MR9'-এর প্রাথমিক বাজেট ৯.২ মিলিয়ন ডলার (প্রায় ৭৭ কোটি ৭৬ লাখ টাকা)।

জাজ ওই পোস্টে আরও জানায়, "এর শুটিং ১৫ এপ্রিল ২০২০ গ্রিসে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জন্য শুরু করা যায় নাই। 'MR9'-এর গল্প অনুযায়ী অন্তত বাংলাদেশ ও থাইল্যান্ডে শুটিং করতে হবে। এখনো থাইল্যান্ড গেলে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হয়, যা করতে হলিউডের শিল্পীরা রাজি নন।"

শুটিং শুরুর সম্ভাব্য তারিখ আগামী ১৫ এপ্রিল।

জাজ আরও জানায়, "আপনারা নিশ্চিত থাকুন, হলিউড থেকে 'MR9' হবেই ইনশাল্লাহ। কারণ, জাজ এই প্রজেক্টে ইতোমধ্যে বিপুল পরিমাণের অর্থ লগ্নি করে বসে আছে।"

আরও জানানো হয়, জাজ মাল্টিমিডিয়া বাংলাদেশ থেকেও একটি 'মাসুদ রানা' চলচ্চিত্র নির্মাণ করবে। সম্পূর্ণ আলাদা সেই চলচ্চিত্রের পরিচালক সৈকত নাসির। সেখানে মাসুদ রানা চরিত্রে রাসেল রানা এবং নবনীতা চরিত্রে অভিনয় করবেন সৈয়দা তিথি অমনি।

আগামী শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) শুটিং শুরু হতে যাওয়া ওই চলচ্চিত্রের প্রাথমিক বাজেট ৩ কোটি ৫০ লক্ষ টাকা। ঢাকা, চট্টগ্রাম, রাঙামাটি, বান্দরবান, কক্সবাজার ও ইন্দোনেশিয়ায় শুটিং করা হবে চলচ্চিত্রটির।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.