শওকত আলীর উপন্যাস অবলম্বনে আফসানা মিমির নতুন ধারাবাহিক ‘সায়ংকাল’

বিনোদন

টিবিএস রিপোর্ট
11 February, 2021, 02:35 pm
Last modified: 11 February, 2021, 02:37 pm
‘সাংয়কাল’-এর প্রেক্ষাপট গত শতাব্দীর ৯০-এর দশক। 'উপন্যাসের মূল চরিত্রদের ঠিক রেখে বদলে গেছে সময়কাল।’

আবার পরিচালনায় ফিরেছেন অভিনেত্রী, নির্মাতা ও সংগঠক আফসানা মিমি। প্রখ্যাত কথাসাহিত্যিক শওকত আলীর ত্রয়ী উপন্যাস 'দক্ষিণায়নের দিন' অবলম্বনে একটি ধারাবাহিক নাটক পরিচালনা করেছেন তিনি। নাটকের নাম 'সায়ংকাল'। 

এটির নাট্যরূপ দিয়েছেন মনসুর রহমান চঞ্চল ও আফসানা মিমি। প্রযোজনা করেছেন এল রুমা আকতার।

বাংলাদেশ টেলিভিশনে ধারাবাহিকটির সম্প্রচার শুরু আগামী ১৪ ফেব্রুয়ারি। প্রতি রবিবার, সোমবার ও মঙ্গলবার রাত ৯টায় এটি প্রচারিত হবে।

‘সায়ংকাল’-এ সানজীদা প্রীতি, খায়রুল আলম সবুজ, আফসানা মিমি ও নাঈম

দীর্ঘ এ ধারাবাহিকে আফসানা মিমি ছাড়াও অভিনয় করেছেন খায়রুল আলম সবুজ, শহীদুজ্জামান সেলিম, সানজীদা প্রীতি, শাহাদাৎ হোসেন, শামস সুমন, নাঈম, সুষমা সরকার, স্বাগতা, শর্মীমালা, রাজীব সালেহীন, মুবিদুর সুজাত,  জয়িতা মহলানবীশ প্রমুখ।

মিমি জানান, 'সাংয়কাল'-এর প্রেক্ষাপট গত শতাব্দীর ৯০-এর দশক। 'উপন্যাসের মূল চরিত্রদের ঠিক রেখে বদলে গেছে সময়কাল, যুক্ত হয়েছে নতুন কিছু চরিত্র। বেশ সুন্দরভাবেই আমরা কাজটি গুছিয়েছি। দৃশ্যাবলী ধারণ করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, চারুকলা অনুষদ, মধুমিতা হল, বিউটি বোডিং, ঢাকা মেডিকেল কলেজ, উত্তরা ও বিটিভির স্টুডিওতে,' বলেন তিনি।

‘সায়ংকাল’-এ আফসানা মিমি

বলে রাখা ভালো, নব্বইয়ের দশকের জনপ্রিয় অভিনেত্রী আফসানা মিমি ২০০০ সালে ধারাবাহিক নাটক 'বন্ধন' দিয়ে পরিচালনায় আসেন। এরপর একে একে নির্মাণ করেন দীর্ঘ ধারাবাহিক 'গৃহগল্প', 'সাড়ে তিনতলা', 'কাছের মানুষ', 'ডলস হাউস', 'পৌষ ফাগুনের পালা' ও 'সাতটি তারার মিমির'।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.