বিক্ষোভকারী কৃষকদের সমর্থন করায় রিহানাকে টুইটারে আক্রমণ কঙ্গনার

বিনোদন

হিন্দুস্তান টাইমস
03 February, 2021, 12:35 pm
Last modified: 03 February, 2021, 12:38 pm
টুইটারে যার অনুসারীর সংখ্যা ১০০ মিলিয়নেরও বেশি সেই রিহানার প্রশ্ন, ‘কেন আমরা এই বিষয়ে (ভারতের কৃষি আন্দোলন) কথা বলছি না?’

ভারত সরকারের জারি করা নতুন কৃষক আইনের বিরুদ্ধে গত কয়েকমাস ধরেই পথে নেমেছেন কৃষকেরা। এই বিক্ষোভের গন্ডি এখন ভারতের সীমানা পেরিয়ে পৌঁছেছে মার্কিন মুলুকেও। 

ভারতের বিক্ষোভকারী কৃষকদের সমর্থনে এবার মুখ খুললেন আন্তর্জাতিক পপ সেনসেশন রিহানা। টুইটারে যার অনুসারীর সংখ্যা ১০০ মিলিয়নেরও বেশি সেই রিহানার প্রশ্ন, 'কেন আমরা এই বিষয়ে (ভারতের কৃষি আন্দোলন) কথা বলছি না?'

মঙ্গলবার সকলকে অবাক করে নিজের টুইটার হ্যান্ডেলে রিহানা ভারতের কৃষক বিক্ষোভ সংক্রান্ত সিএনএন-এর খবরের একটি লিঙ্ক পোস্ট করেন। সেখানে লেখা রয়েছে, ভারতের রাজধানী দিল্লির একাধিক অঞ্চলে ইন্টারনেট পরিষেবা বিচ্ছিন্ন করে দেওয়ার কথা, লেখা রয়েছে ২৬ শে জানুয়ারি বিশ্বের সর্ববৃহৎ গণতন্ত্রের প্রজাতন্ত্র দিবসে পুলিশ ও বিক্ষুদ্ধ কৃষকদের খন্ডযুদ্ধের পরিস্থিতির কথা।   

রিহানার এই টুইট নিমেষেই ছড়িয়ে পড়ে এবং ভারতের টুইটারের বাসিন্দারাও এই নিয়ে দু'ভাগে ভাগ হয়ে যান। রিহানার এই টুইট শেয়ার হয়েছে প্রায় ২ লক্ষ বার, টুইটিটতে লাইক দিয়েছেন প্রায় ৫ লক্ষ নেটিজেন। 

পপস্টারের এই টুইট নজর এড়ায়নি কঙ্গনারও। তিনি রিহানাকে পালটা আক্রমণ করে লেখেন, 'কেউ এ সব নিয়ে কথা বলছে না, কারণ ওরা কৃষক নয়, ওরা সন্ত্রাসবাদী যারা দেশ ভাগ করতে চাইছে। যাতে টুকরো টুকরো হয়ে যাওয়া আমাদের দেশের নিয়ন্ত্রণ নিতে পারে চীন এবং সেখানে চীনা উপনিবেশ তৈরি করতে পারে। যেমন আমেরিকায় হয়েছে।' 

এখানেই থেমে থাকেননি কঙ্গনা। তিনি টুইটের শেষে উল্লেখ করেন, 'বোকা, চুপ করে বসো। আমরা তোমাদের মতো দেশ বিক্রি করছি না'।

ভারতের কৃষক আন্দোলনের পাশাপাশি মঙ্গলবার মায়ানমারের সেনা অভ্যুত্থানের প্রতিবাদেও সরব হন রিহানা। নিজের স্বাধীন মত প্রকাশের জন্য বরাবরই সমাদৃত এই সংগীতশিল্পী। 

অন্যদিকে কঙ্গনা রানাওয়াত শুরু থেকেই কেন্দ্রের কৃষক বিলের প্রশংসা করে এসেছেন। ২৬ জানুয়ারি লালকেল্লায় ঘটা হিংসাত্মক ঘটনা নিয়েও বিক্ষুদ্ধ কৃষকদের বিরুদ্ধে ফুঁসে উঠেছিলেন অভিনেত্রী। 

কঙ্গনা শুরু থেকেই বলে আসছেন, এই কৃষক আন্দোলন দেশ-বিরোধী। কৃষক আন্দোলনের পাশে দাঁড়ানো তারকাদেরও আক্রমণ করেছেন তিনি।  
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.