পরীমনির সিনেমাগুলোর কী হবে?

বিনোদন

07 August, 2021, 03:55 pm
Last modified: 07 August, 2021, 10:59 pm
আটকের আগে বেশ কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন এই চিত্রনায়িকা। কিছু ছবি শুটিংও আটকে আছে।

মাদক মামলায় আটক হয়েছেন আলোচিত চলচ্চিত্র অভিনেত্রী পরীমনি। এখন তিনি চারদিনের রিমান্ডে আছেন। তার সঙ্গে আটক হয়েছেন তার কয়েকজন সহযোগী।

আটকের আগে বেশ কয়েকটি ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন পরীমনি। কিছু ছবি শুটিংও আটকে আছে। আটক, মামলার পর এখন পরিণতি দেখার অপেক্ষায়।

কিন্তু তাকে নিয়ে কোটি কোটি টাকার প্রজেক্টগুলোর কী হবে? চুক্তিবদ্ধ হওয়া সিনেমাগুলো থেকে বাদ যাবেন পরীমনি? নাকি তার সুসময়ের অপেক্ষা করবেন প্রযোজক ও পরিচালকেরা?

পরীমনি আটকের বেশ কিছুদিন আগে শুটিং করেছেন 'প্রীতিলতা' সিনেমার। প্রযোজনা প্রতিষ্ঠান ইউফরসি 'প্রীতিলতা'নির্মাণ করছে। আগামী ১৭ আগস্ট থেকে চট্টগ্রামে শেষ লটের শুটিং হওয়ার কথা ছিল। এরইমধ্যে পরীমনির বীরকন্যা প্রীতিলতার গেটআপের ছবিও প্রকাশ করেছে পরিচালক রাশিদ পলাশ। সেটা দেখে অনেকেই সাধুবাদও জানিয়েছেন। কিন্তু এখন কী হবে সেই শুটিংয়ের?

নির্মাণাধীন 'প্রীতিলতা' ছবির পোস্টারে পরীমনি। পোস্টার: টিম প্রীতিলতার সৌজন্যে

রাশিদ পলাশ বলেন, 'আমরা তার জন্য অপেক্ষা করব। যদিও আমাদের শুটিংয়ের প্রস্তুতি নেওয়া ছিল, এখন শুটিং পিছিয়ে দেব। দুঃখজনক হলো, তাকে বাদ দেওয়ার কথাও বলছেন কেউ কেউ। কিন্তু তাকে বাদ দিয়ে নতুন করে অন্য কাউকে নিয়ে শুটিং করতে গেলে প্রচুর খরচ বেড়ে যাবে। তাই আমাদের অপেক্ষা করা ছাড়া উপায় নেই।'

গত মার্চে ঘোষণা দেয়া হয় পরীমনি ও সিয়াম আহমেদকে নিয়ে 'বায়োপিক'নামে একটি চলচ্চিত্র নির্মান করছেন পরিচালক সঞ্জয় সমাদ্দার। শুটিং শুরুর পরিকল্পনা ছিল আগামী সেপ্টেম্বরে। এখন সেটার কী হবে, জানতে চাইলে পরিচালক বলেন, 'পুরো ব্যাপারটি দেখছে প্রযোজনা প্রতিষ্ঠান। এটির প্রযোজক বেঙ্গল মাল্টিমিডিয়া, মানে আরটিভি। আরটিভির সিইও আশিকুর রহমান এখন দেশের বাইরে। তিনি দেশে এলে সিদ্ধান্ত নেবেন।'

এদিকে পরীমনি অভিনীত ও বাংলাদেশ সরকারের অনুদানে নির্মিত 'মুখোশ' সিনেমাটির শুটিং শেষ হয়েছে গত মে মাসে। শুটিং শেষ হলেও ডাবিং বাকি রয়েছে বলে জানালেন এর পরিচালক ইফতেখার শুভ। এরইমধ্যে ডাবিংয়ের তারিখও চূড়ান্ত করা ছিল। কিন্তু আটকের ফলে সেটি আর সম্ভব হচ্ছে না।

ইফতেখার শুভ বলেন, 'আমি সিনেমাটি ডিসেম্বরে রিলিজ দিতে চাই। তাই হয়তো আর দুই মাস অপেক্ষা করতে পারব। এরমধ্যে পরীমনিকে না পেলে বিকল্প কিছু ভাবতে হবে।'

পরীমনি। ছবি: ফেসবুক

ড. মুহম্মদ জাফর ইকবালের উপন্যাস 'রাতুলের রাত রাতুলের দিন' থেকে নির্মিত হচ্ছে 'অ্যাডভেঞ্চার অব সুন্দরবন'। এটিও সরকারি অনুদানে নির্মিত হচ্ছে। এতে জুটিবদ্ধ হয়ে কাজ করছেন পরীমনি ও সিয়াম আহমেদ। সুন্দরবনে সিনেমাটির শুটিং হয়েছে। পুরো শুটিং শেষ হলেও অল্প কিছু কাজ বাকি রয়েছে। কী ভাবছেন পরিচালক, জানার জন্য তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

ছবিটির সহপ্রযোজক বঙ্গ বিডি। জানা যায়, এই ছবির শুটিং ও ডাবিং শেষ। অল্প কিছু ডাবিং কারেকশন বাকি আছে। তারা আগামী বছর ছবিটি ‍মুক্তি দেওয়ার পরিকল্পনা করছেন। তাই অনেকটাই নির্ভার।

পরিচালক চয়নিকা চৌধুরী ও অভিনেত্রী পরীমনি। ছবি: সংগৃহীত

এ ছাড়া চয়নিকা চৌধুরীর আরও একটি ওয়েব ফিল্মে অভিনয়ের কথা ছিলো পরীমনির। 'অন্তরালে' নামে এই ছবির শুটিং শুরু হওয়ার কথা ছিল শিগগিরই। কিন্তু পরীমনি আটকের পাশাপাশি চয়নিকা চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে যেতে হচ্ছে। তাই ছবিটি নিয়ে আপাতত কোনো সিদ্ধান্ত নিতে পারছেন সংশ্লিষ্ট কেউ।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.