ডিজনির ২০২১ সালের আসন্ন সব সিনেমা মুক্তি পাবে প্রেক্ষাগৃহে

বিনোদন

টিবিএস ডেস্ক
11 September, 2021, 03:45 pm
Last modified: 11 September, 2021, 03:50 pm
এই মাসে ডিজনির মুভি ‘সাং-চি অ্যান্ড দ্য লেজেন্ড অব দ্য টেন রিংস’-এর থিয়েটার মুক্তি সফল হওয়ার পর এ ঘোষণা এলো।

ওয়াল্ট ডিজনির এ বছরের মুক্তিপ্রতীক্ষিত চলচ্চিত্রগুলো স্ট্রিমিং ওয়েবসাইটে মুক্তির আগে বিশেষভাবে সিনেমা হলে প্রদর্শিত হবে বলে জানিয়েছে স্টুডিওটি।

প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাওয়া চলচ্চিত্রগুলোর মধ্যে রয়েছে মার্ভেলের নতুন মুভি 'ইটার্নালস'।  

এই মাসে ডিজনির মুভি 'সাং-চি অ্যান্ড দ্য লেজেন্ড অব দ্য টেন রিংস'-এর থিয়েটার মুক্তি সফল হওয়ার পর এ ঘোষণা এলো।

নিজের যুদ্ধবাজ বাবার মুখোমুখি হতে বাধ্য হওয়া একজন প্রাক্তন হত্যাকারীর গল্প বলা এ মুভি প্রথম সপ্তাহ শেষেই বিশ্বব্যাপী ১২৭.৬ মিলিয়ন ডলার (৯২ মিলিয়ন পাউন্ড) আয় করে নেয়।

এর আগে, জুলাই মাসে 'ব্ল্যাক উইডো'র জন্য মার্ভেল আয় করেছিল ১৫৮ মিলিয়ন ডলার (১১৪ মিলিয়ন পাউন্ড)।

গত মাসে, ডিজনির সিইও বব চ্যাপেক 'টেন রিংস'-এর মুক্তিকে 'একটি আকর্ষণীয় পরীক্ষা' হিসাবে উল্লেখ করেছিলেন। মহামারি শুরুর পর থেকেই তাদের আগের মুভিগুলো থিয়েটারের পাশাপাশি একযোগে অনলাইনেও মুক্তি পায়।

কিন্তু ডিজনি+ স্ট্রিমিং প্ল্যাটফর্মে সাবস্ক্রাইবাররা 'টেন রিংস' দেখার আগে ৪৫ দিনের জন্য শুধুমাত্র প্রেক্ষাগৃহে এটি প্রচারিত হচ্ছে।

‘এটার্নালস’

এছাড়া, অস্কারজয়ী পরিচালক ক্লোয়ি ঝাও পরিচালিত 'এটার্নালস', এবং স্টিভেন স্পিলবার্গের 'ওয়েস্ট সাইড স্টোরি'র রিমেকও একইভাবে মুক্তি পাবে।

সেইসঙ্গে আগামী থ্যাঙ্কসগিভিংয়ের সময় মুক্তি পেতে যাওয়া অ্যানিমেটেড মিউজিকাল 'এনক্যান্টো' প্রেক্ষাগৃহে চলবে ৩০ দিনের জন্য। এ ৩০ দিন পর মুভিটি অনলাইন স্ট্রিমিং সাইটে প্রচারিত হবে।

এদিকে, ডিজনির এ সিদ্ধান্তের পর অন্য প্রধান স্টুডিওগুলোও তাদের চলচ্চিত্র প্রেক্ষাগৃহে মুক্তির বিষয়ে বিবেচনা করছে।

'ব্ল্যাক উইডো'তে স্কারলেট জোহানসন। ছবি: সংগৃহীত

এর আগে, নিজের অভিনীত মুভি 'ব্ল্যাক উইডো' শুধুমাত্র প্রেক্ষাগৃহে মুক্তি না দেওয়ায় ডিজনির বিরুদ্ধে মামলা করেন হলিউড তারকা স্কারলেট জোহানসন। তার ওই মামলার বদৌলতেই নতুন সিদ্ধান্তটি আসে।

তার ওই মুভি প্রচারিত হওয়ার এক সপ্তাহ পরেই বক্স অফিসের বিক্রয় দ্রুত কমে যেতে শুরু করে। ডিজনির সিদ্ধান্তের কারণে তার আয়ের ক্ষতি হয়েছে বলে দাবি করে জোহানসনের দল। তার দায়ের করা মামলাটি এখনো চলছে।


  • সূত্র: বিবিসি

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.