আসছে ‘ইন্ডিয়ানা জোনস ৫’: হ্যারিসন ফোর্ডের পাশে এবার ‘জোরো’!

বিনোদন

হিন্দুস্তান টাইমস
17 July, 2021, 07:30 pm
Last modified: 17 July, 2021, 07:33 pm
এই প্রথমবার ছবির পরিচালকের আসনে থাকছেন না স্পিলবার্গ। তবে প্রযোজক হিসেবে দায়িত্ব সামলাবেন তিনি।

পর্দায় 'সে' যতবারই এসেছে, দর্শকদের মুখে ফুটেছে হাসি আর বক্স অফিসে ঝড়। শেষবার তাকে বড়পর্দায় দেখা গিয়েছিল ২০০৮ সালে। এরপর দীর্ঘ বিরতি। এবারে ফের একবার 'কামব্যাক' করতে চলেছে 'সে' বড়পর্দাতেই।

কথা হচ্ছে 'ইন্ডিয়ানা জোনস'কে নিয়েই। অস্কারজয়ী বিশ্ববিখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গ পরিচালিত ও হ্যারিসন ফোর্ড অভিনীত এই চরিত্রটি আশির দশক থেকে ধাপে ধাপে হাজির হয়েছে দর্শকদের সামনে। একে 'পিরিয়ড পিস', তার ওপর টানটান গল্প, রোমহর্ষক অ্যাডভেঞ্চার আর থ্রিলিং উপাদানে ভরা এই ছবির সিরিজের আবেদন আজও অক্ষুণ্ন

এবার আসছে এই সিরিজের পাঁচ নম্বর ছবি 'ইন্ডিয়ানা জোনস ৫'। নামভূমিকায় থাকছেন সেই হ্যারিসন ফোর্ডই।

তবে এবারের এই ছবির ক্যানভাস আরও বড়। এই প্রথমবার ছবির পরিচালকের আসনে থাকছেন না স্পিলবার্গ। তাতে ভেঙে পড়ার মোটেই কোনো কারণ নেই। পরিচালকের টুপি তিনি যার হাতে তুলে দিয়েছেন, সেই জেমস ম্যানগোল্ড হলিউডের বর্তমানে প্রথম সারির পরিচালকদের একজন। তার পরিচালিত 'লোগান',' ফোর্ড ভার্সেস ফারারি', '৩:১০ ট্রেন তো ইয়ুমা' ইত্যাদি ছবি জায়গা করে নিয়েছে হলিউডের সর্বকালের সেরা ছবির তালিকায়।

অবশ্য পরিচালকের আসনে না বসলেও এ ছবির প্রযোজকের দায়িত্ব সামলাচ্ছেন স্পিলবার্গ। পাশাপাশি ছবির 'ক্রিয়েটিভ' দিকেও সতর্ক নজর রয়েছে তার।

এই ছবিতেও বিখ্যাত প্রত্নতত্ত্ববিদ ইন্ডিয়ানা জোনসের ভূমিকায় দর্শকের সামনে আরও একবার হাজির হবেন ৮০ ছুঁইছুঁই হলি-তারকা হ্যারিসন। সঙ্গে থাকছেন আরেক বিখ্যাত অভিনেতা আন্তোনিও বান্দেরাস। 'জোরো', 'দ্য এক্সপেন্ডেবলস', 'ডেসপারেডো'র মতো সুপারহিট ছবির এই নায়ককে প্রথমবার দেখা যাবে 'ইন্ডিয়ানা জোনস' সিরিজে। এর আগে 'দ্য এক্সপেন্ডেবলস ৩'-এ হ্যারিসন ফোর্ডের সঙ্গে কয়েক মুহূর্তের জন্য স্ক্রিন ভাগ করলেও তাতে দর্শকের মন ভরেনি।

তবে 'ইন্ডিয়ানা জোনস ৫'-এ আন্তোনিওর চরিত্রের ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন পরিচালক থেকে শুরু করে ছবির গোটা টিম। এই ছবিতে তার যোগদানের খবর নিজেই নেটমাধ্যমে শেয়ার করে নিয়েছেন 'জোরো'।

ইতোমধ্যেই জোরকদমে শুটিং শুরু হয়ে গেছে এই ছবির। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২ সালের ২৯ জুলাই বড়পর্দায় মুক্তি পাবে এই ছবি।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.