অপু বিশ্বাসের সঙ্গে কাজ করতে কোনো সমস্যা নেই: শবনম বুবলি

বিনোদন

05 October, 2021, 03:05 pm
Last modified: 05 October, 2021, 03:12 pm
শবনম বুবলি অভিনীত চলচ্চিত্র ‘চোখ’ মুক্তি পেয়েছে ১ অক্টোবর। শাকিব খানের বাইরে কারও সঙ্গে এই প্রথম পর্দায় দেখা যাচ্ছে তাকে।

১ অক্টোবর মুক্তি পেয়েছে শবনম বুবলি অভিনীত চলচ্চিত্র 'চোখ'। আসিফ ইকবাল জুয়েলের পরিচালনায় এই ছবিতে আরও অভিনয় করেছেন নিরব ও রোশান।

ছবিটির প্রচারণার অংশ হিসেবে কয়েকদিন আগে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন বুবলি।

এফডিসির একটি শুটিং ফ্লোরের মেকআপ রুমে কথা হয় তার সঙ্গে।

টিবিএস: 'চোখ' সিনেমাটি নিয়ে প্রত্যাশা কেমন?

শবনম বুবলি: এটা খুব ভালো গল্পের একটি সিনেমা। আমরা পুরো মহামারির সময় কাজ করেছি। আমার সঙ্গে আছেন নিরব ও রোশান। শাপলা মিডিয়া প্রযোজিত এই সিনেমা দর্শকদের ভালো লাগবে। এই সময়ে যারা হলে যাবেন, আশা করছি তারা বুঝতে পারবেন, কতটা যত্ন নিয়ে কাজটা আমরা করেছি।

টিবিএস: আপনারা সিনেমাটির প্রচারণায় অংশ নিচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে। এটা কি সত্যি?

বুবলি: দেখুন, সিনেমা একটা টিমওয়ার্ক। প্রতিটি মানুষের আলাদা আলাদা ডিপার্টমেন্ট আছে। যা করার, সবাইকে মিলেই করতে হবে। আমাকে যদি ব্যক্তিগতভাবে বলেন, তাহলে বলব, আমি স্যোশাল মিডিয়ায় নিয়মিত ছবিটির প্রচারণা করছি। আমার একটা ভেরিফায়েড ফেসবুক পেজ আছে, সেখানে গত এক সপ্তাহ ধরে ছবিটি নিয়ে পোস্ট দিচ্ছি।

সমস্যা হলো, 'চোখ' সিনেমাটির মুক্তির তারিখ জেনেছি দুই সপ্তাহ আগে। এর আগে থেকেই আমার অন্য সিনেমার শুটিংয়ের সিডিউল দেওয়া। তাই হুট করে প্রচারণায় সরাসরি অংশ নিতে পারছি না। তবে এরইমধ্যে আমি সময় বের করার চেষ্টা করছি।

'চোখ' চলচ্চিত্রের একটি পোস্টার। ছবি: ফেসবুক

টিবিএস: শাকিব খানের বাইরে আপনার অভিনীত মুক্তি পাওয়া প্রথম ছবি এটি। কেমন হবে বলে মনে হচ্ছে?

বুবলি: আমরা যখন যে কাজ করি, সেটা অবশ্যই আমাদের কাছে প্রিয় হয়। শাকিব খানের বাইরে আমার প্রথম অভিনীত সিনেমা ছিল 'ক্যাসিনো'। দ্বিতীয় সিনেমা 'চোখ'। এটিই আগে মুক্তি পেল। বলতে পারি, ভালো গল্পের একটি সিনেমা। আমরা সবাই জানি বর্তমান সিনেমায় বাজেটের একটা স্বল্পতা রয়েছে। বড় বাজেটের সিনেমা না এটা। আমি বলব, এখন সিনেমায় ইনভেস্ট হচ্ছে- এটাই অনেক বড় ব্যাপার। সময়টাই তো একটা চ্যালেঞ্জিং।

তবে আমার জন্য বড় চ্যালেঞ্জ হলো, আমাকে বেশিরভাগ দর্শক শাকিব খানের সঙ্গে দেখে অভ্যস্ত। এবারই প্রথম শাকিব খান ছাড়া দেখবেন। কিছু দর্শক আছেন, যারা আমাকে অন্যদের সঙ্গেও দেখতে চেয়েছিলেন। তারা নিশ্চয় খুশি হবেন।

আমি একজন শিল্পী হিসেবে সবার সঙ্গেই কাজ করতে চাই। একজন গুণী নির্মাতা, ভালো গল্প, চরিত্র- সবই আমাকে টানে।

টিবিএস: আপনি এফডিসিতে 'তালাশ' সিনেমার শুটিং করছেন। এটার কাজ কতদূর হলো?

বুবলি: 'তালাশ' সিনেমার শুটিং শেষদিকে। দুয়েকদিনের মধ্যে শেষ হবে। এর পরিচালক সৈকত নাসির। তার পরিচালনায় 'ক্যাসিনো' সিনেমায় অভিনয় করেছি। পরিচালক খুব গুছিয়ে কাজ করেন। ছোট ছোট জায়গা ধরে কাজ করেন। এই ছবিতে আমার সঙ্গে আদর আজাদ ও আসিফ কাজ করছেন। দুজনই খুব ভালো অভিনয় করেছেন। ছবিতে অনেক গান আছে। মিউজিক্যাল ফিল্ম বলা যায়। নভেম্বরে এটি রিলিজ হবে। আশা করছি সবাই এটা দেখবেন।

শবনম বুবলি। ছবি: নূর-এ-আলম/টিবিএস

টিবিএস: সম্প্রতি আপনি ও শাকিব খান মিলে 'লিডার আমিই বাংলাদেশ' সিনেমায় কাজ করেছেন। সেটি কেমন হলো?

বুবলি: কয়েকদিন আগে সিনেমার শুটিং শেষ হয়েছে। পরিচালক তপু খানসহ সবাই খুব পরিশ্রম করেছেন সিনেমাটির পেছনে। এটা অনেক বড় বাজেটের সিনেমা। আমার কো-আর্টিস্ট শাকিব খান। মিশা সওদাগরও আছেন। বলতে পারেন, জমজমাট একটা সিনেমা।

এছাড়া 'রিভেঞ্জ' নামে একটা ছবির শুটিং করছি। সেখানে আমি পুলিশ অফিসার চরিত্রে অভিনয় করেছি। দর্শকেরা এটাও পছন্দ করবেন।

টিবিএস: ক্যারিয়ারের পাঁচ বছর পার করলেন। কেমন লাগছে?

বুবলি: পাঁচ বছর পরে আমরা সবাই মিলে একসঙ্গে কথা বলছি পারছি, এটাই তো বড় তৃপ্তি। পৃথিবীতে এত কিছু হয়ে গেল, আমরা তো সুস্থ আছি এবং বেঁচে আছি। আমাদের হল বন্ধ হয়ে যাচ্ছে, পরিবেশ ঠিক নেই, অনেক হলের জায়গায় শপিং মল হয়েছে। তবে আমি এসব নেগেটিভ ইস্যু বা 'নাই-নাই'র মধ্যে থাকতে চাই না। আমি শুধু বলব, এখনো সিনেমা হচ্ছে, মুক্তি পাচ্ছে, দর্শকেরা দেখছেন- সেটাই অনেক বড় প্রাপ্তি।

টিবিএস: যদি কোনো সিনেমায় অপু বিশ্বাসের সঙ্গে কাজের প্রস্তাব আসে, করবেন?

বুবলি: অবশ্যই করব। যদি সে রকম স্ক্রিপ্ট হয়, কেন নয়? আসলে শিল্পীদের মধ্যে যে রেসারেসি বা দ্বন্দ্বের বিষয়, সেটা কিন্তু বাইরে। আমাদের মধ্যে নয়। আমাদের হয়তো অনেক শিল্পীর সঙ্গে দেখাও হয়নি। তাহলে কীসের দ্বন্দ্ব। তাই বলব, ভালো প্রজেক্ট হলে অবশ্যই কাজ করব।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.