কুমিল্লায় কাউন্সিলর হত্যায় দুই আসামির স্বীকারোক্তি

বাংলাদেশ

কুমিল্লা প্রতিনিধি
13 December, 2021, 01:15 pm
Last modified: 13 December, 2021, 01:21 pm
মামলার ২ নম্বর আসামি সোহেল ওরফে জেল সোহেল ও ১০ নম্বর আসামি সায়মনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ সোহেল এবং তার সহযোগী আওয়ামী লীগ কর্মী হরিপদ সাহা হত্যা মামলার দুই আসামিকে পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হয়। রোববার বিকেলে ওই দুই আসামিকে আদালতে হাজির করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়ার জন্য আবেদন করা হয়।

তারা হলেন- হত্যা মামলার দুই নম্বর আসামি নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের নবগ্রাম এলাকার শাহ আলমের ছেলে ও পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত মামলার প্রধান আসামি শাহ আলমের প্রধান সহযোগী সোহেল ওরফে জেল সোহেল (২৮) এবং একই এলাকার প্রয়াত সামছুল হকের ছেলে মো. সায়মন (৩০)। রোববার দিবাগত রাত ১২টার দিকে ওই দুই আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়েছে। কুমিল্লার জ্যেষ্ঠ বিচারিক হাকিম ১ নম্বর আমলি আদালতের বিচারক চন্দন কান্তি নাথের আদালতে ওই দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) পরিমল দাস। তিনি বলেন, পাঁচ দিনের রিমান্ড শেষে আসামিদের আদালত হাজির করা হলে তারা কাউন্সিলর সোহেল ও হরিপদ সাহাকে গুলি করে হত্যার দায় স্বীকার করে আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছেন। জবানবন্দি রেকর্ড শেষে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত।

গত ২২ নভেম্বর বিকেলে কুমিল্লা নগরের পাথুরিয়াপাড়া থ্রি স্টার এন্টারপ্রাইজ কার্যালয়ে কাউন্সিলর মো. সোহেল ও হরিপদ সাহাকে গুলি করে হত্যা করা হয়। ঘটনার পরদিন ২৩ নভেম্বর রাতে নিহত সোহেলের ছোট ভাই সৈয়দ মো. রুমন বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৮ থেকে ১০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ পর্যন্ত মামলার এজাহারভুক্ত ১১ আসামির মধ্যে প্রধান আসামিসহ ৩ জন পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হয়েছেন এবং সাতজন গ্রেপ্তার হয়েছেন। গ্রেপ্তার হওয়া এজাহারনামীয় সাত আসামির মধ্যে ছয়জনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর হয়েছে। এর মধ্যে মামলার ২ নম্বর আসামি সোহেল ওরফে জেল সোহেল ও ১০ নম্বর আসামি সায়মনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা জেলা ডিবি পুলিশের পরিদর্শক মঞ্জুর কাদের ভূঁইয়া জানান, মামলার অপর চার আসামি আশিকুর রহমান ওরফে রকি, মো.আলম, জিসান মিয়া ও মাসুম কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আছেন। আজ সোমবার তাদের রিমান্ডে নেওয়া হবে।
 
 
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.