পরীক্ষামূলক রুটে বাস পরিচালনায় আগ্রহী ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট 
12 December, 2021, 08:55 pm
Last modified: 12 December, 2021, 08:59 pm
মতিঝিল হয়ে কাঁচপুর প্রথম পরীক্ষামূলক রুটে ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান- ১৫৭টি বাস পরিচালনায় আগ্রহ প্রকাশ করেছে

আগামী ২৬ ডিসেম্বর চালু হতে যাওয়া বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমে ঘাটারচর থেকে মতিঝিল হয়ে কাঁচপুর পর্যন্ত প্রথম পরীক্ষামূলক রুটে ৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান- ১৫৭টি বাস পরিচালনায় আগ্রহ প্রকাশ করেছে। 

পরীক্ষামূলক এই রুটে ছয়টি প্রতিষ্ঠান- ট্রান্স-সিলভা ৩৮টি, জাহান এন্টারপ্রাইজ ১০০টি, এইচ আর ট্রান্সপোর্ট এজেন্সি ৫টি, এমএল লাভলি পরিবহন ৪টি, ইকবাল এন্টারপ্রাইজ দুটি এবং রজনীগন্ধা পরিবহন একটি বাস পরিচালনার আগ্রহ প্রকাশ করেছে। ব্যক্তি মালিকানা পর্যায়ে আগ্রহ দেখিয়েছেন দুজন মোস্তফা হেলাল কবির ও মোহাম্মদ ওলিউল্লাহ। তারা এ রুটে ৭টি বাস নামাতে চান। 

আজ রোববার (১২ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাস রুট রেশনালাইজেশন কার্যক্রম বাস্তবায়নে সাচিবিক দায়িত্ব পালনকারী ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের (ডিটিসিএ) অফিসে আগ্রহপত্রগুলি জমা পড়েছে। 

একে স্বাগত জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, 'আমরা ১৯তম সভায় ১২ ডিসেম্বর সময়সীমা নির্ধারণ করে বেসরকারি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে এ কার্যক্রমে অংশগ্রহণের আহ্বান জানিয়েছিলাম। আমাদের সে আহ্বানে সাড়া দিয়ে নির্ধারিত সময়ের মধ্যে আট ব্যক্তি ও প্রতিষ্ঠান তাদের আগ্রহ প্রকাশ করেছে। বিষয়টি বেশ ইতিবাচক এবং উৎসাহব্যঞ্জক।'
 
ঢাদসিক মেয়র আরও বলেন, আগ্রহপত্র যাচাই-বাছাই শেষে আমরা এ রুটে প্রয়োজনীয় বাসের অনুমোদন দেব। 

 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.