মঙ্গলবার থেকে ৪০ টাকায় পেঁয়াজ বিক্রি করবে টিসিবি

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
01 April, 2024, 04:15 pm
Last modified: 01 April, 2024, 07:56 pm
টিসিবি জানায়, তারা ঢাকা, চট্টগ্রাম ও গাজীপুরের কয়েকটি স্থানে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি করবে। এর মধ্যে ঢাকা শহরের ১০৩টি, চট্টগ্রামের ৫৫টি এবং গাজিপুরের ১৭-২০টি স্পটে একসঙ্গে পেঁয়াজ বিক্রি করা হবে।

ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ৪০ টাকা দরে ভ্রাম্যমাণ ট্রাকের মাধ্যমে বিক্রি করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

সোমবার (১ এপ্রিল) টিসিবির আঞ্চলিক কার্যালয়ের অফিস প্রধান ও তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবির সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি জানান, আগামীকাল মঙ্গলবার কারওয়ানবাজার টিসিবি কার্যালয়ের সামনে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম এই বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করবেন।

টিসিবি জানায়, তারা ঢাকা, চট্টগ্রাম ও গাজীপুরের কয়েকটি স্থানে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ বিক্রি করবে। এর মধ্যে ঢাকা শহরের ১০৩টি, চট্টগ্রামের ৫৫টি এবং গাজীপুরের ১৭-২০টি স্পটে একসঙ্গে পেঁয়াজ বিক্রি করা হবে।

মো. হুমায়ুন কবির বলেন, প্রথম দিনে স্পটের সংখ্যা কমবেশি হতে পারে, তবে দ্বিতীয় দিন থেকে আর এই সমস্যা থাকবে না।

সর্বশেষ টিসিবি ৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করলেও, এবারে ৪০ টাকা দরে করবে।

জানা যায়, প্রতি ট্রাকে অন্তত ১০ টন করে পেঁয়াজ থাকবে।

গত রাতে ভারত থেকে সরকারি ব্যবস্থাপনায় আমদানি করা ১৬৫০ মেট্রিক টন পেঁয়াজ দেশে এসেছে। ঢাকার বাজারে সপ্তাহ দুয়েক আগে পেঁয়াজের দাম চড়া (৯০ টাকা) থাকলেও, ভারত থেকে আমদানির খবরে দেশের বাজারে দাম কমতে থাকে। বর্তমানে ঢাকার বাজারে ৫০-৭০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করতে দেখা যাচ্ছে।   

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.