বেইলি রোডে অগ্নিকাণ্ডে আহতদের চিকিৎসার ভার সরকারের: স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
01 March, 2024, 11:55 am
Last modified: 01 March, 2024, 11:58 am

রাজধানীর বেইলি রোডের একটি বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জন নিহত হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, এ ঘটনায় আহতদের চিকিৎসার ব্যয়ভার সরকার বহন করবে।

শুক্রবার (১ মার্চ) সকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জানান, আগুন লাগার ঘটনায় আহত ১২ জন এখন চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে দুইজন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে, আর ১০ জন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা নিচ্ছেন। 

বার্ন ইনস্টিটিউটে চিকিৎসা নেওয়া ১০ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানান তিনি। তাদের শ্বাসনালী পুড়ে গেছে। 

ডা. সামন্ত লাল সেন জানান, যারা মারা গেছেন, তাদের বেশিরভাগেরই শ্বাসনালীতে ধোঁয়া ঢোকায় মৃত্যু হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, 'এই অগ্নিকাণ্ডের ঘটনায় পুরো ভবনটিতে বদ্ধ অবস্থার তৈরি হয়েছিল। এই অবস্থায় সেখানে অতিরিক্ত ধোঁয়া ও তাপে কেউই শ্বাস নিতে পারছিলেন না। তাই যতজন মারা গেছেন, সবাই শ্বাসনালী পুড়ে মারা গেছেন। যারা চিকিৎসাধীন আছেন, তারা কেউই শঙ্কামুক্ত নন, এমনটা আমরা বলব।'

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার রাত পৌনে ১০টার দিকে রাজধানীর বেইলি রোডের একটি ভবনে আগুন লাগে। ভবনটির দ্বিতীয় তলায় খাবার দোকান 'কাচ্চি ভাই'-এর শাখা। এছাড়া পোশাকের ব্র্যান্ড ইলিয়েন, স্যামসাংয়ের শোরুমসহ আরও বেশ কিছু দোকান রয়েছে ভবনটিতে। ফাস্টফুডের অনেকগুলো দোকান ও রেস্তোরাঁ রয়েছে ভবনটিতে। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় ভবনের আগুন নেভাতে পারে ফায়ার সার্ভিস। এরপরই আসতে থাকে একের পর এক মৃত্যুর খবর। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.