মোহাম্মদপুরে ৯ তলা থেকে পড়ে সাংবাদিকের বাসার কিশোরী গৃহকর্মীর মৃত্যু, আটক ৪

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
06 February, 2024, 05:00 pm
Last modified: 06 February, 2024, 11:07 pm
এ বিষয়ে ‘ডেইলি স্টার’-এর নির্বাহী সম্পাদক আশফাকুল হক একাত্তর টিভিকে বলেন, ঘটনার সময় পরিবার ঘুমিয়ে ছিল।

রাজধানীর মোহাম্মদপুরে এক কিশোর গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় সাংবাদিকসহ একই পরিবারের চার সদস্যকে আটক করেছে পুলিশ।

'মোহাম্মদপুরের শাহজাহান রোড এলাকার একটি বাসায় অপ্রাপ্তবয়স্ক এক গৃহকর্মীর মৃত্যুর ঘটনায় আমরা ৩–৪ জনকে আটক করেছি। আটকদের একজন সৈয়দ আশফাকুল হক। তিনি সম্ভবত ডেইলি স্টার-এর নির্বাহী সম্পাদক। বাকিরা তার পরিবারের সদস্য,' ঢাকা মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (মোহাম্মদপুর জোন) আজিজুল হক দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে বলেন।

তিনি আরও বলেন, 'জিজ্ঞাসাবাদ চলছে। এখনো কোনো মামলা দায়ের করা হয়নি। আনুষ্ঠানিক অভিযোগ পেলেই আমরা আইনি ব্যবস্থা নেব।'

এ বিষয়ে ডেইলি স্টার-এর নির্বাহী সম্পাদক আশফাকুল হক একাত্তর টিভিকে বলেন, ঘটনার সময় বাসার সবাই ঘুমিয়ে ছিল। 

পুলিশ জানায়, বাড়ির গৃহকর্মী প্রীতি ৯ তলা থেকে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুল হক ভুইয়া বলেন, খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই, এবং ভিকটিমকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠাই। ওই বাসার সবাইকে থানায় জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসি। তাঁরা বলছেন, সকালে ঘুম থেকে উঠে অনেক খুঁজেও গৃহকর্মী প্রীতির খোঁজ পাননি তাঁরা। এরপর দেখেন সে নিচে পড়ে গেছে। জানালায় গ্রিল ছিল না, শুধু থাই গ্লাস ছিল।

প্রীতির মরদেহ ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এর আগে গত বছরের ৬ আগস্ট গৃহকর্মী ফেরদৌসী সৈয়দ আশফাকুল হকের বাড়ির বারান্দা থেকে পড়ে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে প্রথমে সোহরাওয়ার্দী হাসপাতাল ও পরে ঢাকা মেডিকেলে চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনায় আহত গৃহকর্মীর মা জোসনা বেগম বাদী হয়ে সৈয়দ আশফাকুল হক, তার স্ত্রী তানিয়া খন্দকার ও আসমা আক্তার নামক আরেকজনের নাম উল্লেখ করে মোহাম্মদপুর থানায় মামলা করেন।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.