হাসপাতাল ছেড়ে বাসার পথে খালেদা জিয়া

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
11 January, 2024, 05:30 pm
Last modified: 11 January, 2024, 05:33 pm
গত ৯ আগস্ট শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে এভারকেয়ার হাসপাতাল ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসনকে। এরপর টানা পাঁচ মাস দুই দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

দীর্ঘ পাঁচ মাসের বেশি সময় হাসপাতালে থাকার পর বিকেলে বাসার উদ্দেশ্যে রওনা দিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল ৫টায় তার হাসপাতাল ছাড়ার তথ্য নিশ্চিত করেছেন দলটির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, 'মেডিকেল বোর্ডের সিদ্ধান্তে গুলশানের বাসায় ম্যাডামের চিকিৎসা দেবেন বোর্ডের চিকিৎসকেরা।'

গত ৯ আগস্ট শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়লে এভারকেয়ার হাসপাতাল ভর্তি করা হয় বিএনপি চেয়ারপারসনকে।

এরপর টানা পাঁচ মাস দুই দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মঙ্গলবার (৯ জানুয়ারি) দিন দুপুরে তাকে কেবিন থেকে সিসিইউতে নেওয়া হয়। পরবর্তীসময়ে সন্ধ্যায় আবার কেবিনে নিয়ে আসা হয়।

বাসায় ফেরার সময় তার সঙ্গে বিএনপি ভাইস-চেয়ারম্যান ও ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেনসহ দলের নেতাকর্মীরা রয়েছেন।

৭৮ বছর বয়সি সাবেক এই প্রধানমন্ত্রী আর্থ্রাইটিস, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, কিডনি, লিভার, চোখসহ নানা ধরনের শারীরিক সমস্যা ও রোগে ভুগছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির দুই মামলায় সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাবন্দি হন। এরপর এক নির্বাহী আদেশের মাধ্যমে তাকে শর্তসাপেক্ষে মুক্তি দেয় সরকার। সেই থেকে ছয় মাস পরপর তার সাজা স্থগিত করে মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.