রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন সাময়িক স্থগিত

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
02 December, 2023, 03:30 pm
Last modified: 02 December, 2023, 04:27 pm
আজ শনিবার জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তরে প্রার্থীদের যাছাই-বাছাইয়ের পর জানা যায় এসব তথ্য।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান ওরফে রাঙ্গার মনোনয়ন সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। দুদকের একটি মামলার কাগজপত্র না দেওয়ায় এই মনোনয়ন আপাতত স্থগিত করা হয়। 

আজ শনিবার জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তরে প্রার্থীদের যাছাই-বাছাইয়ের পর জানা যায় এসব তথ্য।

বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গঙ্গাচড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদ তামান্না।

এই আসনের বর্তমান সংসদ সদস্য জাতীয় পার্টির বহিস্কৃত নেতা (মহাসচিব) ও সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা। তিনি এই আসন থেকে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে নির্বাচিত হন।

সহকারী রিটিার্নিং কর্মকর্তা আরও জানান, এই আসনের ১২ জন প্রার্থীর মধ্যে সাতজন প্রার্থীর মনোনয়ন বৈধ হয়েছে। স্থগিত হয়েছে চারজন এবং বাতিল করা হয়েছে একজনের মনোনয়ন। 

মনোনয়ন স্থগিত করা অন্য তিনজন প্রার্থী হলেন, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী শ্যামলী রায় (তার পক্ষে প্রস্তাবকারীর কপি না দেওয়ায়); বাংলাদেশ সংস্কৃতি মুক্তিজোটের প্রার্থী সবুজ প্রামাণিক (মামলার নিম্পত্তির কপি না দেওয়ায়); ওয়ার্কাস পার্টির বখতিয়ার আহমেদ (মামলার নিস্পত্তির কপি না দেওয়ায়)।

আর মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী মোশারফ হোসেনের। তার পক্ষে ১% এর ভোটারতালিকা সঠিক নয়।

এই আসনে বর্তমানে বৈধ প্রার্থী আছেন সাতজন। এরা হলেন, আওয়ামী লীগের রেজাউল করিম, জাতীয় পার্টির হোসেন মকবুল শাহরিয়ার, তৃণমূল বিএনপির বীর মুক্তিযোদ্ধা বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী শাহিন আলম, আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া সতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু এবং স্বতন্ত্র প্রার্থী মনজুম আলী।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.