সারাদেশে দুই দিন প্রাইভেট চেম্বার ও অপারেশন বন্ধ রাখার ঘোষণা গাইনি চিকিৎসকদের

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
16 July, 2023, 09:30 am
Last modified: 16 July, 2023, 09:33 am
সেন্ট্রাল হাসপাতালের দুই চিকিৎসককে গ্রেপ্তারের প্রতিবাদে ১৭ জুলাই (সোমবার) থেকে ১৮ জুলাই (মঙ্গলবার) পর্যন্ত চিকিৎসকদের প্রাইভেট চেম্বার এবং প্রাইভেট অপারেশন বন্ধ রাখার এ ঘোষণা এসেছে।

ঢাকার সেন্ট্রাল হাসপাতালের দুই চিকিৎসককে গ্রেপ্তারের প্রতিবাদে আগামী ১৭ জুলাই (সোমবার) থেকে ১৮ জুলাই (মঙ্গলবার) পর্যন্ত সব চিকিৎসকের প্রাইভেট চেম্বার এবং প্রাইভেট অপারেশন বন্ধ রাখার ঘোষণা দিয়েছে গাইনি চিকিৎসকদের সংগঠন ওজিএসবি (অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ)। 

ওজিএসবির সভাপতি অধ্যাপক ফারহানা দেওয়ান এবং সাধারণ সম্পাদক অধ্যাপক সালমা রউফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সেখানে বলা হয়, শনিবার দুপুরে বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের কার্যালয়ে সেন্ট্রাল হাসপাতালের ঘটনায় দুই চিকিৎসক ডা. শাহজাদী মুস্তার্শিদা সুলতানা ও ডা. মুনা সাহাকে গ্রেপ্তারের বিষয়ে বৈঠক হয়। সেখানে তিনদিনের কর্মসূচি গৃহীত হয়।

সিদ্ধান্ত অনুসারে, আজ ১৬ জুলাই দেশের প্রতিটি মেডিকেল কলেজ, জেলা, উপজেলা এবং প্রাইভেট হাসপাতালে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন করবেন চিকিৎসকরা। সেইসঙ্গে আগামী ১৭ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত সবার প্রাইভেট চেম্বার এবং প্রাইভেট অপারেশন বন্ধ থাকবে।

এই কর্মসূচির পর ১৮ জুলাইতে ওজিএসবি আবার বিএমএর সঙ্গে বৈঠকে বসে পরবর্তী আন্দোলনের সিদ্ধান্ত নেবে বলে জানানো হয়েছে।

তবে এ বিষয়ে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, "দুই চিকিৎসককে মুক্তির দাবিতে শুধু গাইনি চিকিৎসকরা প্রাইভেট চেম্বার এবং প্রাইভেট অপারেশন বন্ধ রাখবে। আমাদের দাবি চিকিৎসকদের জামিনে মুক্তি। মামলা চলুক। আদালত থেকে যে রায় আসে আমরা সেটি মেনে নিবো।". 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.