ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৭ কি.মি. দীর্ঘ যানজট

বাংলাদেশ

টাঙ্গাইল প্রতিনিধি 
21 April, 2023, 10:10 am
Last modified: 21 April, 2023, 10:14 am
বঙ্গবন্ধু সেতুর উপর এবং সেতুর ভায়াডাক্ট অং‌শে পরপর ক‌য়েকটা প‌রিবহন বিকল হওয়ার ঘটনা ঘ‌টে‌ছে। পরব‌র্তীতে সেগু‌লো অপসারণ ক‌রে সেতু কর্তৃপক্ষ।

সেতুর উপর গাড়ি বিকল, অতিরিক্ত যানবাহনের চাপ ও চালকদের বেপরোয়া গাড়ির চালানোর কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু‌ মহাসড়কে থেমে থেমে সাত কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

শুক্রবার (২১ এপ্রিল) ভোররাত থেকে বঙ্গবন্ধু সেতু‌র পূর্বপাড় থেকে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার আনালিয়াবাড়ী পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতুর উপর এবং সেতুর ভায়াডাক্ট অং‌শে পরপর ক‌য়েকটা প‌রিবহন বিকল হওয়ার ঘটনা ঘ‌টে‌ছে। পরব‌র্তীতে সেগু‌লো অপসারণ ক‌রে সেতু কর্তৃপক্ষ। এছাড়া রা‌তে বঙ্গবন্ধু সেতুপ‌শ্চিম টোলপ্লাজা দুইবার কিছু সম‌য়ের জন‌্য বন্ধ ছিল ব‌লে জানা গে‌ছে।

ট্রাকচালক হাবিব বলেন, "চট্টগ্রাম থেকে নাটোর পৌঁছাতে ৯ ঘণ্টার মতো লাগে। অথচ ২৩ ঘণ্টা হলো গাড়ি ছেড়েছি এখনো সেতু পৌঁছাতে পারিনি। যে যানজট দেখছি আজ পৌঁছাতে পারবো কিনা সন্দেহ।"

বাস চালক আব্দুর রাজ্জাক বলেন, "স্বাভাবিক সময়ে ঢাকা থেকে পাবনা পৌঁছাতে সর্বোচ্চ ৪ ঘণ্টা লাগে। রাত ৯টায় ঢাকা থেকে গাড়ি ছেড়ে জ্যাম ঠেলতে ঠেলতে এই পর্যন্ত আসছি। মির্জাপুর থেকে এলেঙ্গা পর্যন্ত জ্যাম তেমন নেই। কিন্তু এলেঙ্গা পার হওয়ার পর তীব্র যানজটে পড়েছি। রাস্তায় তেমন পুলিশ দেখিনি, পুলিশ থাকলে এতো জ্যাম হতো না।"

এলেঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ জাহিদ হাসান বলেন, "কয়েক দিন যাবত মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। শুক্রবার ভোরে সেতুর উপরে গাড়ি বিকল হয়। এতে মহাসড়কে চাপ আরো বেড়েছে।"

দ্রুত সময়ের মধ্যে সড়ক স্বাভাবিক হবে বলে তিনি জানান।
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.