খণ্ড খণ্ড মিছিল আসছে, প্রস্তুত পলোগ্রাউন্ড

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
04 December, 2022, 11:50 am
Last modified: 04 December, 2022, 11:57 am
চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা ও দক্ষিণ জেলা আয়োজিত এই সমাবেশে যোগ দিতে ইতোমধ্যে প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে চট্টগ্রামের ভাটিয়ারী এসে পৌঁছেছেন। 

চট্টগ্রামে আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে পলোগ্রাউন্ড এলাকায় এসে জড়ো হচ্ছেন দলটির নেতাকর্মীরা। নগরীর সব পথের গন্তব্য হয়ে উঠেছে পলোগ্রাউন্ড।

আওয়ামী লীগ ছাড়াও সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষক লীগের নেতারা নিজ নিজ নেতাকর্মীদের নিয়ে যাচ্ছেন সমাবেশ স্থলের দিকে।

এদিকে চট্টগ্রাম মহানগর, উত্তর জেলা ও দক্ষিণ জেলা আয়োজিত এই সমাবেশে যোগ দিতে ইতোমধ্যে প্রধানমন্ত্রী সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টার যোগে চট্টগ্রামের ভাটিয়ারী এসে পৌঁছেছেন। 

সরেজমিনে জনসভাস্থল পরিদর্শন করে দেখা যায়, মাঠজুড়ে প্রচারণায় রাখা হয়েছে প্রায় ৬০টি বেলুন। মাঠে চার স্তরে বাঁশের ব্যারিকেড রাখা হয়েছে নিরাপত্তার স্বার্থে। তৈরি করা হয়েছে পাঁচটি ফটক (গেট), এরমধ্যে পুরুষ ও মহিলাদের জন্য পৃথকভাবে দুইটি প্রবেশের ও দুইটি বাইরে যাওয়ায় ব্যবহৃত হচ্ছে। এছাড়া মঞ্চের পেছনে রাখা হয়েছে প্রধানমন্ত্রীর প্রবেশ ও বাইরে যাওয়ার ফটক। এছাড়া রয়েছে একটি মেডিকেল পয়েন্টসহ প্রায় ৫০টি ভ্রাম্যমাণ টয়লেট ও একটি শরবতের গাড়ি।

অবাধে নেতাকর্মীদের মাঠে প্রবেশ করার ব্যবস্থা রাখা হলেও নিরাপত্তা বলয়ের মধ্যেই সবাইকে প্রবেশ করতে হচ্ছে। পুরুষদের জন্য পলোগ্রাউন্ড মাঠের মূল ফটকটি প্রবেশমুখ হিসেবে রাখা হয়েছে। আর রেলওয়ে পাবলিক স্কুলের পাশে রাখা হয়েছে তাদের বেরিয়ে যাওয়ার পথ। আর নারীদের জন্য পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের একপাশে প্রবেশের ও অন্যপাশে বেরিয়ে যাওয়ার পথ রাখা হয়েছে।

সকাল ৮টা থেকে ব্যান্ডের বাজনার সঙ্গে নেতাকর্মীরা পলোগ্রাউন্ডে প্রবেশ করতে শুরু করেন। দলে দলে স্লোগান নিয়ে ছোট ছোট মিছিলে প্রবেশ করতে থাকেন। তবে ভিড় বাড়তে শুরু করে সকাল সাড়ে নয়টা থেকে। 

সমাবেশে যোগ দিতে একদিন আগেই সন্দ্বীপের হাজারো নেতাকর্মী চট্টগ্রাম নগরে এসে পৌঁছান।

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান মিজান জানিয়েছেন, পলোগ্রাউন্ড মাঠে আজকে প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে ইতোমধ্যে ২৫টি ট্রলার যোগে হাজার হাজার নেতাকর্মী চট্টগ্রাম নগরে চলে এসেছে্ন। 

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্বাচনী এলাকা আনোয়ারা–কর্ণফুলী থেকে অন্তত ৪০ হাজার নেতাকর্মী জনসভায় যোগ দিতে শহরে চলে এসেছে্ন বলে জানান আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মালেক।

অপরদিকে রাউজানের এমপি এবিএম ফজলে করিম চৌধুরীর কর্মীরা সবুজ টুপি আর সবুজ গেঞ্জি পরে সকাল থেকে সিআরবিতে অবস্থান নিয়েছেন।

পলোগ্রাউন্ডের জনসভা থেকে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে নিজেদের শক্ত অবস্থান জানান দিতে চায় আওয়ামী লীগ। এই সমাবেশ থেকে বিএনপির সমাবেশেরও জবাব দিতে চাইছে ক্ষমতাসীন দলটি। এ লক্ষ্যে পুরো সপ্তাহ জুড়েই চট্টগ্রামে অবস্থান করছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। 
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.