ট্রলারযোগে বিএনপির সমাবেশে যাওয়ার পথে হামলায় আহত অর্ধশতাধিক

বাংলাদেশ

খুলনা প্রতিনিধি
22 October, 2022, 10:05 pm
Last modified: 22 October, 2022, 10:08 pm

খুলনার বিএনপির মহাসমাবেশে নদী পথে ট্রলারযোগে যাওয়ার সময় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের কর্মীদের হামলায় ফুলতলা উপজেলা বিএনপির অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন।

আহতদেরকে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ এ হামলা চালিয়েছে বলে উপজেলা বিএনপি নেতৃবৃন্দের অভিযোগ। 

দলীয় সূত্র জানায়, সড়ক পথে গণপরিবহন বন্ধ করে দেওয়ায় শনিবার সকাল ৯টায় বিএনপি নেতাকর্মীরা পুলিশী বাধা অতিক্রম করে ভৈরব নদীর ফুলতলা ও শিকিরহাট ঘাট দিয়ে ৯টি ট্রলারযোগে খুলনার মহাসমাবেশের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

ফুলতলা উপজেলা যুবদলের আহবায়ক এনামুল ভুইয়া পারভেজ বলেন, 'দুপুর আনুমানিক সোয়া ১২টার দিকে ট্রলার বহরটি খুলনার ৫নং ঘাট এলাকায় পৌছালে ৫/৬টি ট্রলার নিয়ে আওয়ামী লীগ ও তাদের অঙ্গ সংগঠনের সশস্ত্র ক্যাডাররা দেশীয় অস্ত্রসস্ত্র, রাম দা, ইটের খোয়া ও রেলের পাথর দিয়ে সমাবেশগামী ট্রলারের ওপর অতর্কিত হামলা চালায়। 

তাদের হামলায় বিএনপির অর্ধশত নেতাকর্মী আহত হন। ঘটনার সময়ে আত্মরক্ষার্থে শতাধিক নেতাকর্মী নদীতে ঝাঁপিয়ে পড়েন।'

তিনি বলেন, 'আব্দুল্লাহর অবস্থা গুরুতর হওয়ায় তাকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে স্থানাস্তর করা হয়। এছাড়া আহত  অন্যান্য নেতাকর্মীরা খুলনার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নেয়।'

খুলনা জেলা বিএনপির আহবায়ক আমির এজাজ খান বলেন, আওয়ামীলীগ ও তাদের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খুলনার মহাসমাবেশ ভুন্ডুল করার জন্য গত ৩দিন ধরে বিভিন্নভাবে চেষ্টা করছিল। তারাই ফুলতলা উপজেলা বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে। 

তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। 

ফুলতলা থানার ওসি মোঃ ইলিয়াস তালুকদার বলেন,  'ঘটনাটি নদীতে ঘটেছে, ফলে আইনগত বিষয়টি আমাদের এখতিয়ারের বাইরে।'

খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা বলেন,  'আমাদের কোন নেতাকর্মীরা, বিএনপির কাউকে হামলা করেনি।'

আহতদের মধ্যে উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ও ইউপি চেয়ারম্যান শেখ আবুল বাশার, যুগ্ম আহবায়ক শেখ লুৎফর রহমান, বিএনপি নেতা মোল্যা মনিরুল ইসলাম, আব্দুল্লাহ, সাজ্জাদুজ্জামান, জিয়াউর রহমা, মোঃ তাছির, জাহাঙ্গীর হোসেন, ইয়াছিন আলী, শেখ হাবিুবর রহমান , সোহরাব হোসেন , ইকরামুল বিশ্বাস, হারিুন মোল্য, ফেরদাউস মোলা, শেখ সিরাজুল ইসলাম, আঃ মজিদ, সুনিল দাস, সুমন সরদার, আঃ গফ্ফার শেখকে ফুলতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.