হাতিয়ায় ট্রলার ডুবির ঘটনায় জীবিত আরও ৩ জেলের সন্ধান মিলল সুন্দরবনে

বাংলাদেশ

নোয়াখালী প্রতিনিধি
11 August, 2022, 11:05 am
Last modified: 11 August, 2022, 11:12 am

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার দক্ষিণ বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলার 'এফবি নিশান' ডুবির ঘটনায় নিখোঁজ ১১ জেলের মধ্যে ৩ জনকে খুলনার সুন্দরবন এলাকা থেকে জীবিত উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় এখনও নিখোঁজ রয়েছেন আরও ৮ জন। এদিকে পরিবারের উপর্জনক্ষম ব্যক্তি নিখোঁজ থাকায় পরিবারগুলোতে চলছে শোকের মাতম। ছেলে, স্বামী ও বাবার ফিরে আসার অপেক্ষা করছে নিখোঁজদের পরিবারের সদস্যরা। 

বুধবার রাত সাড়ে ১১টাার দিকে ডুবে যাওয়া ট্রলারের মালিক লুৎফুল্লাহিল মজিব নিশান সুন্দরবন এলাকা থেকে জেলে সোহেল, আফসার ও জাফরের জীবিত উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বুধবার সন্ধ্যায় জীবিত উদ্ধারকৃত জেলে জাফর ও আফসারের সঙ্গে তার মোবাইলে কথা হয়েছে।

তিনি আরও জানান, ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবে যাওয়ার সময় প্রথমে জীবিত উদ্ধারকৃত ৪ জেলের মতো সোহেল, আফসার ও জাফরও পার্শ্ববর্তী দুটি মাছ ধরার ট্রলারে উঠে যায়। 

বুধবার দুপুরে সুন্দরবনের মামুন মাঝির ট্রলারে করে একজন ও কালাম মাঝির ট্রলারে দুইজন দিয়ে ঘাটে পৌঁছ।ে বর্তমানে তারা ওই ট্রলার মালিকদরে হেফাজতে রয়েছেন। আগামী শুক্রবার তারা হাতিয়া এসে পৌঁছাবনে বলেও জানান তিনি। তবে এখনও ট্রলারে থাকা শরিফ, সোহেল, আলতাফ, লিটন, খায়ের, হেলাল ও ফরহাদের কোনো সন্ধান পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত মঙ্গলবার ভোরে বঙ্গোপসাগরের মইডুবি এলাকার সাগরের মোহনায় ঝড়ের কবলে পড়ে ডুবে যায় 'এফবি নিশান' নামের ট্রলারটি। পার্শ্ববর্তী একটি ট্রলারের সহযোগিতায় ওইদিন বিকেলে ঘাটে ফিরে আসেন ৪ জেলে।  

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.