১৬ মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি 

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
05 May, 2021, 01:00 pm
Last modified: 05 May, 2021, 02:49 pm
প্রজ্ঞাপন অনুযায়ী, সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ ঈদের ছুটিতে স্ব স্ব কর্মস্থলে অবস্থান করবেন। 

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে চলমান লকডাউনের (বিধিনিষেধ) মেয়াদ আগামী ১৬ মে মধ্যরাত পর্যন্ত বাড়িয়ে বুধবার (৫ মে) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।  

প্রজ্ঞাপন অনুযায়ী, সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীগণ ঈদের ছুটিতে স্ব স্ব কর্মস্থলে অবস্থান করবেন। 

দোকানপাট/শপিংমলসমূহ পূর্বের ন্যায় সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে। স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন করতে হবে, অন্যথায়  দোকানপাট/শপিংমল তাৎক্ষণিক বন্ধ করে দেয়া হবে।

আন্তঃজেলা পরিবহন বন্ধ থাকবে।  তবে স্বাস্থ্যবিধি প্রতিপালন  সাপেক্ষে জেলার অভ্যন্তরে গণপরিবহন চলাচল করতে পারবে। এছাড়া আগের মতো ট্রেন ও লঞ্চ বন্ধ থাকবে। 

মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করতে হবে। প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে  আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

জনসমাবেশ হয়-এ ধরনের সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় আচার-অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় গত ১৪ এপ্রিল থেকে ৭ দিনের জন্য লকডাউন ঘোষণা করে সরকার। সংক্রমণ না কমায় সাতদিন করে দু-দফা লকডাউনের মেয়াদ বাড়ানো হয়। আজ প্রজ্ঞাপনের মাধ্যমে ফের বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হলো আগামী ১৬ই মে পর্যন্ত।   

সরকার ঘোষিত লকডাউনে খোলা রয়েছে শিল্প-কারখানা। পাশাপাশি সীমিত পরিসরে ব্যাংকে লেনদেন করা যাবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। 
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.