হোলি আর্টিজান হামলার পর ১৫শ জঙ্গি গ্রেপ্তার: র‍্যাব ডিজি  

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
29 June, 2021, 03:55 pm
Last modified: 29 June, 2021, 04:02 pm
এছাড়া বিপদগামী ১৫ জঙ্গি সদস্য আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।

পাঁচ বছর আগে ঢাকার অভিজাত এলাকা গুলশানের হোলি আর্টিজান বেকারিতে নজিরবিহীন জঙ্গি হামলার পর থেকে এখন পর্যন্ত প্রায় ১৫০০ জঙ্গি গ্রেপ্তার হয়েছে বলে জানিয়েছেন র‍্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেছেন, হোলি আর্টিজান হামলার পর প্রায় ১৫ শ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া বিপদগামী ১৫ জঙ্গি সদস্য আত্মসমর্পণ করে স্বাভাবিক জীবনে ফিরে এসেছে।

মঙ্গলবার র‍্যাব সদরদপ্তরে সাম্প্রতিক সময়ে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিক সম্মেলনে এমন কথা বলেন র‍্যাবের ডিজি।

প্রসঙ্গত,  ২০১৬ সালের ১ জুলাই রাতে ঢাকার গুলশানের হোলি আর্টিজান বেকারিতে নৃশংস হামলা চালায় জঙ্গিরা। তারা অস্ত্রের মুখে দেশি-বিদেশি অতিথিদের জিম্মি করে। ভয়াবহ ওই হামলার ঘটনায় স্তম্ভিত হয়ে পড়ে পুরো দেশ। সেদিন জঙ্গিরা কুপিয়ে ও গুলি করে হত্যা করে ২০ জন দেশি-বিদেশি নাগরিককে, যাদের মধ্যে ৯ জন ইতালীয়, ৭ জন জাপানি, ১ জন ভারতীয় ও ৩ জন বাংলাদেশি। সেই রাতে অভিযান চালাতে গিয়ে পুলিশের দুই কর্মকর্তাও নিহত হন।

হোলি আর্টিজান পরবর্তী জঙ্গি অভিযানে শাহাদত বরণকারী লে. কর্নেল আজাদ এবং সকল দেশপ্রেমী, অকুতোভয় র‍্যাব  সদস্য যারা দেশের স্বার্থে দায়িত্বপালনের সময় জীবন উৎসর্গ করেছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করেন র‍্যাবের ডিজি।     

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.