বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য হলেন অধ্যাপক ডা. জাহিদ হোসেন

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
15 April, 2020, 05:25 pm
Last modified: 15 April, 2020, 05:37 pm
বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধঞ্জলি নিবেদন করে  বুধবার নতুন উপ-উপাচার্য তার দায়িত্ব গ্রহণ করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোঃ জাহিদ হোসেনকে আগামী তিন বছরের জন্য বিশ্ববিদ্যালয়টির উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ দপ্তর থেকে পাঠনো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, "মহামান্য রাষ্ট্রপতি ও অত্র বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর-এর আদেশক্রমে পরবর্তী তিন বছরের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর হিসেবে তাকে নিযুক্ত করা হয়েছে।"

বিশ্ববিদ্যালয়ের বি ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অপর্ণের মাধ্যমে শ্রদ্ধঞ্জলি নিবেদন করে  বুধবার নতুন উপ-উপাচার্য তার দায়িত্ব গ্রহণ করেন।

১৯৫৮ সালের পহেলা জানুয়ারি মাদারীপুরের কালকিনীর সাহেব রামপুরা ইউনিয়নের মরহুম গোলাম মাওলা ও মোসাম্মাৎ বদরুন্নেছার ঘরে জন্ম হয় জাহিদ হোসেনের। ১৯৭২ সালে এসএসসি এবং ১৯৭৫ সালে এইচএসসি পাশের পর ১৯৮২ সালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করেন তিনি।

এরপর শিশু স্বাস্থ্য বিষয়ে এফসিপিএস, এমডি এবং কার্ডিওলজি বিষয়ে এমডি ডিগ্রী লাভ করেন তিনি। পরবর্তীতে আমেরিকার শিকাগোতে অবস্থিত রাশ ইউনিভার্সিটি, ভারতের ফ্রন্টিয়ার লাইফ লাইন হাসপাতাল, মাদ্রাজ মেডিক্যাল মিশন এবং কেরালায় অবস্থিত অমৃতা আনন্দময়ী ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স থেকে শিশু হৃদরোগ বিষয়ে প্রশিক্ষণ লাভ করেন। 

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে শিশু কার্ডিওলজি বিভাগ প্রতিষ্ঠা করেন।  বর্তমানে এই বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। 
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.