ফিরে আসছেন সেন্ট মার্টিনে আটকে পড়া ১২০০ পর্যটক

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
11 November, 2019, 11:45 am
Last modified: 12 November, 2019, 10:35 am
সোমবার (১১ নভেম্বর) সকালে কিয়ারি সিন্দবাদ ও কিয়ারি ক্রুজ নামে দুইটি জাহাজ সেন্ট মার্টিন থেকে পর্যটকদের নিয়ে রওনা হয়...

সেন্ট মার্টিন থেকে পর্যটকদের উদ্ধার করে দুইটি জাহাজ ছেড়েছে, ফিরে আসছেন দ্বীপে আটকা পড়া ১২০০ পর্যটক। 

সোমবার (১১ নভেম্বর) সকালে কিয়ারি সিন্দবাদ ও কিয়ারি ক্রুজ নামে দুইটি জাহাজ সেন্ট মার্টিন থেকে পর্যটকদের নিয়ে রওনা হয়। 

জাহাজ দুটি সকাল সাড়ে ৯ টায় জেটি থেকে ছেড়েছে বলে দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে নিশ্চিত করেছেন ব্যবস্থাপক শাহ আলম। 

শাহ আলম বলেন, “আবহাওয়া অফিসের নির্দেশ পাওয়ার পর জেলা কমিশনার মো কামাল হোসাইন অনুমতি দিলে জাহাজ ছাড়া হয়েছে।”

কক্সবাজার আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আবদুর রহমান জানান, সকাল ৯ টায় সমস্ত সংকেত নামিয়ে ফেলা হয়েছে, সমুদ্র এখন সমস্ত নৌযান চলাচলের জন্য নিরাপদ। 

প্রসঙ্গত, ঘূর্ণিঝড় বুলবুলে গত বৃহস্পতিবার থেকে সেন্ট মার্টিন দ্বীপে আটকা পড়েন ১২০০ পর্যটক। 

এর আগে ঘূর্ণিঝড় বুলবল গভীর নিম্নচাপ থেকে শুধু নিম্নচাপসহ ক্রমশ দুর্বল হয়ে পড়ায় আর কোনো বিপদ নেই বলে দেশের সমুদ্র বন্দরসমূহ থেকে বিপদ সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার সকালে অধিদপ্তরের পরিচালক আবহাওয়াবিদ শেখ হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উত্তর বঙ্গোপসাগর, সমুদ্র বন্দরসমূহ এবং বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই। তাই চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে।

এদিকে, আবহাওয়ার এক পূর্বাভাসে বলা হয়েছে, আজ চট্টগ্রাম ও সিলেটের দু/এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া, সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ৩-৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বৃদ্ধি হতে পারে।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.