নেত্রকোনায় ২ কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত, ১০০ ব্যালট পেপার উদ্ধার

বাংলাদেশ

টিবিএস ডেস্ক
11 November, 2021, 02:45 pm
Last modified: 11 November, 2021, 02:56 pm
নৌকা প্রতীকের সমর্থকরা আতকাপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি দখল করে জাল ভোট দিতে চাইলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। এ কারণে ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি সাপেক্ষে প্রিজাইডিং অফিসার ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন।

নেত্রকোনা সদর উপজেলার আতকাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও একই ইউনিয়নের বায়রাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়েছে।

বায়রাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে থেকে ১০০টি ব্যালট পেপার উদ্ধার করেছে পুলিশ। এ কেন্দ্রে ভোটার সংখ্যা ছিল ২ হাজার ৬২৭ জন।

অপরদিকে লক্ষ্মীগঞ্জ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণও একইভাবে স্থগিত ঘোষণা করা হয়। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণ হলে আবার ভোট গ্রহণ শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলার ইউএনও মাহমুদা আক্তার ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ ঈদ-ই আমিন।

তারা জানান, নৌকা প্রতীকের সমর্থকরা আতকাপাড়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটি দখল করে জাল ভোট দিতে চাইলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হয়। এ কারণে ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমতি সাপেক্ষে প্রিজাইডিং অফিসার ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করেন। বায়রাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণও একই কারণে স্থগিত করা হয়েছে।

নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ জানান, বায়রাউড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের বাইরে থেকে ১০০টি ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে।

এদিকে লক্ষ্মীগঞ্জ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রেও নৌকার সমর্থকরা জাল ভোট দিতে গেলে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা বাধা দেয়। ফলে ভোট গ্রহণ স্থগিত করা হয়। এ সময় পুলিশ ছয় রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনলে আবারও ভোটগ্রহণের কাজ শুরু হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, লক্ষ্মীগঞ্জ ইউনিয়নের আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন আজহারুল ইসলাম তুহিন। অপরদিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে লড়ছেন বর্তমান চেয়ারম্যান ও সাবেক বিএনপি নেতা এসএম শফিকুল কাদের সুজা। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.