চীন থেকে চট্টগ্রাম বন্দরে আসা সারবাহী জাহাজের নাবিকদের করোনার উপসর্গ, পণ্য খালাস বন্ধ

বাংলাদেশ

টিবিএস রিপোর্ট
23 August, 2021, 11:50 am
Last modified: 23 August, 2021, 11:52 am
বাহামার পতাকাবাহী জাহাজটি গত ১২ আগস্ট চট্টগ্রাম বন্দরের জলসীমায় পৌঁছায়। জাহাজটিতে ৪৬ হাজার ৩০০ মেট্রিক টন ডিএপি সার রয়েছে।

চীন থেকে চট্টগ্রাম বন্দরে আসা সারবাহী 'এমভি সিরেন জুনিপার' জাহাজের ৭ জন নাবিকের শরীরে করোনাভাইরাসের উপসর্গ পাওয়া গেছে।

এ ঘটনায় ওই জাহাজে পণ্য খালাস বন্ধ করে ২২ আগস্ট জাহাজের নাবিকদের ১৪ দিনের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। বর্তমানে জাহাজটি নাবিকসহ বন্দরের আলফা জেটিতে নোঙর করে রাখা হয়েছে।

চট্টগ্রাম বন্দর সূত্র জানায়, গত ১৫ দিন আগে চীনের ন্যানটং বন্দর থেকে সার নিয়ে রওনা হয়েছিল বাল্ক ক্যারিয়ার 'এমভি সিরেন জুনিপার'। ১১ মিটার ড্রাফট-১৯০ মিটার দৈর্ঘ্য ও ৩২.২৬ মিটার প্রস্থের এ হাজারের ধারণক্ষমতা ৫৭ হাজার ১৪৫ মেট্রিক টন।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব ওমর ফারুক বলেন, 'বন্দর কর্তৃপক্ষের স্বাস্থ্য কর্মকর্তার পরামর্শে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে এবং ওই জাহাজ থেকে পণ্য খালাসও বন্ধ করে দেওয়া হয়েছে।'

চট্টগ্রাম বন্দর সূত্র জানায়, বাহামার পতাকাবাহী জাহাজটি গত ১২ আগস্ট চট্টগ্রাম বন্দরের জলসীমায় পৌঁছায়। জাহাজটিতে ৪৬ হাজার ৩০০ মেট্রিক টন ডিএপি সার রয়েছে।

বন্দরের সহকারী স্বাস্থ্য কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, 'নাবিকদের করোনার উপসর্গ থাকার বিষয়টি স্থানীয় শিপিং এজেন্টের মাধ্যমে জানা গেছে। এরপরই জাহাজে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার ফলাফলের পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।'

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.