উচ্চ আদালতে কাদের মির্জার ৭২ অনুসারীর জামিন

বাংলাদেশ

নোয়াখালী প্রতিনিধি
22 March, 2021, 08:00 pm
Last modified: 22 March, 2021, 08:03 pm
সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ ৭২ জনকে চার সপ্তাহের আগাম জামিন দেন। 

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভায় আওয়ামী লীগের দু'পক্ষের সংঘর্ষ, গোলাগুলি ও হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ এবং মিজানুর রহমান বাদলের দায়ের করা মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন মেয়র আবদুল কাদের মির্জার ৭২ জন অনুসারী।  

সোমবার বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ ৭২ জনকে চার সপ্তাহের আগাম জামিন দেন। 

এর আগে দু'টি মামলায় ৭২ জন আসামীকে আদালতে হাজির করে জামিনের জন্য আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ফরহাদ আহমেদ। বিষয়টি নিশ্চিত করেছেন মির্জার অনুসারী ও আ.লীগ নেতা আইয়ুব আলী। 

এরআগে গত বৃহস্পতিবার হাইকোর্টের একই বেঞ্চ আবদুল কাদের মির্জার অনুসারী আইয়ুব আলীসহ ৯ জনকে এবং কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরীসহ ৯৮জন নেতাকর্মীকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন। এদের মধ্যে নোয়াখালীর কারাগারে থাকা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলও রয়েছেন। আদালতে তাদের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও মোনায়েম নবী।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.