যুক্তরাষ্ট্রে মর্যাদাকর পার্টনারশিপ অ্যাওয়ার্ড জিতলেন আজিজ আহমদ

প্রবাস

টিবিএস রিপোর্ট
25 October, 2022, 12:25 pm
Last modified: 25 October, 2022, 12:29 pm
প্রযুক্তিবিষয়ক পরামর্শসেবা দেওয়া কোম্পানি ইউটিসি অ্যাসোসিয়েটস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আজিজ আহমদ এর আগে চলতি বছরের এপ্রিলে গ্রিন টেকনোলজির জন্য নোভা অ্যাওয়ার্ডও পেয়েছিলেন।
ছবি- সৌজন্যে প্রাপ্ত

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি-আমেরিকান উদ্যোক্তা আজিজ আহমদ নিউইয়র্ক নিউজার্সি মাইনরিটি সাপ্লায়ার ডেভেলপমেন্ট কাউন্সিল (এনওয়াইএনজেএমএসডিসি) পার্টনারশিপ পুরস্কারে ভূষিত হয়েছেন।

প্রযুক্তিবিষয়ক পরামর্শসেবা দেওয়া কোম্পানি ইউটিসি অ্যাসোসিয়েটস-এর প্রধান নির্বাহী কর্মকর্তা আজিজ আহমদ এর আগে চলতি বছরের এপ্রিলে গ্রিন টেকনোলজির জন্য নোভা অ্যাওয়ার্ডও পেয়েছিলেন।

গত বৃহস্পতিবার (২০ অক্টোবর) নিউইয়র্কের ম্যানহ্যাটনে এক আড়ম্বরপূর্ণ আয়োজনে তার হাতে পুরস্কার তুলে দেয় এনওয়াইএনজেএমএসডিসি।

৩০টি প্রতিযোগী কোম্পানিকে পেছনে ফেলে এবছরের 'বেস্ট সাপ্লায়ার অব দ্য ইয়ার' নির্বাচিত হয় আজিজ আহমদের প্রতিষ্ঠান। নিউইয়র্কের ম্যানহ্যাটনভিত্তিক এই ইউটিসি অ্যাসোসিয়েটস তিন দশকেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রের সরকার ও কর্পোরেট পর্যায়ে প্রযুক্তি সহায়তা সরবরাহ করে আসছে।

এনওয়াইএনজেএমএসডিসি গত তিন দশক ধরে নিউইয়র্ক ও নিউজার্সির সেরা ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলোকে স্বীকৃতি দিয়ে আসছে।

প্রতিবছর এই দুই অঙ্গরাজ্যের বড় বড় ব্যবসায়ী প্রতিষ্ঠান অপেক্ষায় থাকে বর্ষসেরা এই পুরস্কারের জন্য। বরাবরের মতো এবারও চারটি ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে ইউটিসি অ্যাসোসিয়েটস ক্যাটাগরি টু পুরস্কারটি লাভ করেছে।

আজিজ আহমদকে এই পুরস্কার তুলে দেন এনওয়াইএনজেএমএসডিসি'র প্রেসিডেন্ট ও সিইও টেরেন্স ক্লার্ক।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ক্লার্ক বলেন, 'কেবল যুক্তরাষ্ট্রেই নয়, আজিজ আহমদ তার নিজ প্রযুক্তির সেবা বাংলাদেশেও নিয়ে গেছেন। তিনি প্রযুক্তি জ্ঞানকে বিশ্বে ছড়িয়ে দিয়েছেন এবং তার ব্যবসার প্রভাব সর্বত্র ছড়িয়ে পড়েছে।'

উল্লেখ্য, আজিজ আহমদের প্রতিষ্ঠিত অপর প্রতিষ্ঠান কোডার্সট্রাস্ট বাংলাদেশে সুবিধাবঞ্চিত, অবহেলিত, প্রান্তিক জনগোষ্ঠীর কর্মহীন তরুণদের তথা নারীদের আইটি প্রশিক্ষণের মাধ্যমে বিশ্ববাজারে কাজ পাইয়ে দিতে প্রায় এক দশক ধরে সক্রিয় রয়েছে।

পুরস্কার গ্রহণের পর আজিজ আহমদ এনওয়াইএনজেএমএসডিসি-কে ধন্যবাদ জানিয়ে বলেন, 'এর মধ্য দিয়ে কাউন্সিল ইউটিসি অ্যাসোসিয়েটস-এর মতো বহুমাত্রিকতা, অন্তর্ভূক্তিমূলক সেবা দিয়ে যাচ্ছে এমন কোম্পানিগুলোর জন্য দরজা খুলে দিয়েছে।'

এগিয়ে যাওয়ার জন্য সকলকে একসাথে কাজ করার আহবান জানিয়ে আজিজ আহমদ বলেন, 'আমরা এমন একটি পৃথিবী রেখে যেতে চাই, যেখানে আমাদের সন্তানেরা, তাদের সন্তানেরা এবং তাদেরও সন্তানেরা ভালো থাকবে।'

২০০১ সাল থেকে যুক্তরাষ্ট্রে ইউটিসি অ্যাসোসিয়েটস গভর্ন্যান্স, রিস্ক অ্যান্ড কমপ্ল্যায়ান্স, ক্লাউড মাইগ্রেশন, ডেভঅপস, মবিলিটি, সাইবার সিকিউরিটি ও সফটওয়্যার ডেভেলপমেন্টের মতো তথ্য প্রযুক্তি প্রণয়ন ও সেবা প্রদানে কাজ করছে।

 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.