অল্পতেই শেষ দ্বিতীয় ইনিংস, হারের পথে বাংলাদেশ

খেলা

টিবিএস রিপোর্ট
27 May, 2022, 01:40 pm
Last modified: 27 May, 2022, 01:45 pm
সামান্যতম লড়াইও করা হলো না, শ্রীলঙ্কার দুই পেসারের তোপে অল্পতেই দ্বিতীয় ইনিংস শেষ বাংলাদেশের।

কঠিন হয়ে যাওয়া ম্যাচ বাঁচাতে করণীয় কী, তা চতুর্থ দিনের খেলা শেষে জানিয়েছিলেন সাকিব আল হাসান। দুই অপরাজিত ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও লিটন কুমার দাসের ওপর ভরসা রাখার কথা জানান তিনি। সঙ্গে নিজে তিন ঘণ্টা ব্যাটিং করতে পারলে কাজটা সহজ হবে বলে জানিয়েছিলেন তিনি। 

যদিও তেমন কিছু হয়নি। কিছুক্ষণ ব্যাটিং করে মুশফিক ফিরে যান। লিটন সাবলীল ব্যাটিংয়ে এগিয়ে যেতে থাকলেও ইনিংস বড় করতে পারেননি। খেই হারিয়ে শট খেলতে গিয়ে বিদায় নেন সাকিব। এর কিছুক্ষণ পর সাজঘরে ফেরেন মোসাদ্দেক হোসেন সৈকত। এরপর দেখতে দেখতেই ইনিংস শেষ বাংলাদেশের। 

লঙ্কান পেসার আসিথা ফার্নান্দোর বোলিং তোপের মুখে ৫৫.৩ ওভারে ১৬৯ রানেই শেষ হয়ে গেছে বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। শ্রীলঙ্কার লক্ষ্য মাত্র ২৯ রান। 

প্রথম ইনিংসেই ১৪১ রানে পিছিয়ে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। শুরুটা হয় দুঃস্বপ্নের মতো। প্রথম ইনিংসের মতোই দুই লঙ্কান পেসার আসিথা ফার্নান্দো ও কাসুন রাজিথার বোলিং তোপে ২৩ রানের মধ্যেই প্রথম চার উইকেট হারায় বাংলাদেশ।

চতুর্থ দিনের শেষ বিকেলে কয়েক মিনিট ব্যাটিং করে টিকে থাকেন মুশফিক ও লিটন। আবারও তাদের দিকে তাকিয়ে বাংলাদেশ। কিন্তু এবার একই গল্প লেখা হয়নি। ২৩ রান করে বিদায় নেন মুশফিক। লিটন থামেন ৫২ রান করেন। ৫৮ রান করে বাজে এক শটে আউট হন সাকিব। 

এরপর বাংলাদেশের বাকি ব্যাটসম্যানরা উইকেটে গেছেন আর ফিরেছেন। ৫১ রান খরচায় ৬টি উইকেট নেন আসিথা। রাজিথা ২টি ও রমেশ মেন্ডিস একটি উইকেট নেন।      

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.