‘দলের বেশির ভাগ ক্রিকেটার আনফিট’- বলছেন সালাহউদ্দিন

খেলা

টিবিএস রিপোর্ট
17 April, 2022, 08:40 pm
Last modified: 17 April, 2022, 09:07 pm
ক্রিকেটারদের বেশি পারিশ্রমিক দিয়ে দেওয়া হচ্ছে কিনা, সেটা নিয়েও সংশয় প্রকাশ করেছেন স্থানীয় এই কোচ।

ক্রিকেটারদের নিয়ে সংবাদমাধ্যমে কথা বলার সময় সচেতন থাকেন কোচ, প্রতিনিধিরা। দলের মধ্যকার সমস্যা বেরিয়ে এলেও রাখঢাক রেখে কথা বলতে দেখা যায় তাদের। স্থানীয় কোচ মোহাম্মদ সালাহউদ্দিনও তেমনই দায়িত্বশীল একজন। কিন্তু তার বেলায় এবার ভিন্ন চিত্র দেখা গেল। ফিটনেসের প্রসঙ্গে ক্রিকেটারদের রীতিমতো ধুয়ে দিলেন তিনি। সালাহউদ্দিনের মতে, তার দলের বেশিরভাগ ক্রিকেটারই আনফিট। 

কেবল ফিটনেসই নয়, প্রিমিয়ার ক্রিকেট লিগের দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এই কোচ তার দলের ক্রিকেটারদের নিবেদন নিয়েও প্রশ্ন তুলেছেন। একইসঙ্গে ক্রিকেটারদের বেশি পারিশ্রমিক দিয়ে দেওয়া হচ্ছে কিনা, সেটা নিয়েও সংশয় প্রকাশ করেছেন। রোববার মিরপুরে সংবাদমাধ্যমের সময় কথা বলতে গিয়ে দল নিয়ে চরম অসন্তুষ্টির কথা জানান তিনি। 

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে দাপুটে শুরু করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। শীর্ষ দল হিসেবে সুপার লিগে ওঠার সম্ভাবনা তৈরি করেছিল তারা। কিন্তু শেষ দিকে ছন্দ হারানো ক্লাবটি টানা তিন ম্যাচ হেরে সেটা করতে পারেনি। চার নম্বর দল হিসেবে সুপার লিগে উঠেছে তারা। সেরা ছয় দলের মধ্যে থাকলেও শিরোপার লড়াই থেকে অনেকটাই ছিটকে গেছে ক্লাবটি। 

প্রাইম ব্যাংক যে আর শিরোপার আশা করছে না, সেটা সালাহউদ্দিনের কথায় স্পষ্ট। শিরোপার আশায় শুরু করে এমন অবস্থা যেন মেনে নিতে পারছেন না তিনি। ক্রিকেটাদের কড়া ভাষায় সতর্ক করে তিনি বলেন, 'কোচ হিসেবে দলকে ওই জায়গায় ফেরানো (যেভাবে শুরু করেছিল দল) আমার পক্ষে খুব কঠিন। আমার মনে হয়, আমার দলের বেশির ভাগ খেলোয়াড় আনফিট। প্রাণশক্তি তিন-চার ম্যাচের জন্যই ছিল। এরপর আর ছিল না। আমার বার্তা আমি দলকে দিয়ে দিয়েছি। সামনের বছর যদি খেলতে হয়, তাহলে ফিটনেস নিয়ে খেলতে হবে। নয়তো খেলার সুযোগ নেই।'

'মৌসুম শুরুর আগে খেলোয়াড়দের ফিটনেস নিয়ে কাজ করতে হবে। খেলা শুরুর পর ফিটনেস নিয়ে কাজ করা কঠিন। পুরো টুর্নামেন্টে আমরা সবচেয়ে বাজে ফিল্ডিং দল ছিলাম সম্ভবত। ওটা পুষিয়ে দেওয়া কঠিন হবে। আশা করছি, তারা যেন আগামীবার খেলার আগে ফিটনেস ঠিক করে আসে। তাহলে নিজের জন্য ভালো হবে, দলের জন্য ভালো হবে।' যোগ করেন সালাহউদ্দিন।

শিরোপার লক্ষ্যে এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, নাসির হোসেন, রুবেল হোসেন, শেখ মেহেদি হাসান, যুব বিশ্বকাপ জয়ী দলের দুই সদস্য শাহাদাত হোসেন দিপু ও রকিবুল হাসান, রেজাউর রহমান রাজাদের মতো ক্রিকেটারদের নিয়ে দল গড়ে প্রাইম ব্যাংক। দক্ষিণ আফ্রিকা সফর থেকে ফিরে প্রাইম ব্যাংকের সবশেষ ম্যাচটি খেলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। দলে আছেন তামিম ইকবালও। ব্যক্তিগত কাজে ইংল্যান্ড থেকে বৃহস্পতিবার দেশে ফেরার পর সুপার লিগে খেলার কথা তার। 

এমন একটি দল নিয়ে দারুণ শুরুর পরও শিরোপার লড়াইয়ে পিছিয়ে পড়ায় হতাশার শেষ নেই সালাহউদ্দিনের। ফিটনেস নিয়ে প্রশ্ন তোলার পাশাপাশি ক্রিকেটারদের পারিশ্রমিক নিয়ে সংশয় আছে তার। স্থানীয় এই কোচের ভাষায়, 'মাঝে মাঝে মনে হয় আমরা কি বেশি টাকা দিয়ে দিচ্ছি নাকি?।' 

১৮ এপ্রিল থেকে মাঠে গড়াচ্ছে প্রিমিয়ার লিগের সুপার লিগ পর্ব। এদিন মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেডের বিপক্ষে লড়বে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। একই দিনে বিকেএসপির তিন নম্বর মাঠে মুখোমুখি হবে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স। চার নম্বর মাঠে লেজেন্ডস অব রূপগঞ্জের প্রতিপক্ষ রূপগঞ্জ টাইগার্স।  

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.