মৌসুম শেষে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপ্পে!

খেলা

টিবিএস ডেস্ক
04 February, 2024, 11:30 am
Last modified: 04 February, 2024, 12:14 pm
ইএসপিএন তাদের খবরে জানিয়েছে, বর্তমান ক্লাব পিএসজি বা রিয়াল মাদ্রিদকে নিজের সিদ্ধান্তের কথা এখনও জানাননি এমবাপ্পে। যদিও তিনি সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন। আগামী সপ্তাহে আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।

অনেক দিনেরই আলোচনা, গুঞ্জন; রিয়াল মাদ্রিদে পাড়ি জমাচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। তবে এ গুঞ্জন সত্যি হয়নি, ফরাসি এই তারকা ফুটবলারের রিয়ালে যাওয়ার ব্যাপারটি গুঞ্জনই থেকে গেছে এতোদিন। অবশেষে এটা সত্যি হতে যাচ্ছে বলে খবর প্রকাশ করেছে ইসপিএন। সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, চলতি মৌসুম শেষেই পিএসজি ছেড়ে রিয়ালে যোগ দেবেন এমবাপ্পে।

এমন খবর প্রকাশ করেছে ফরাসি সংবাদমাধ্যম লু পারিজিয়াঁও। যদিও ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফরোয়ার্ডের রিয়ালে যাওয়ার খবর গত বছরও প্রকাশ করে এই সংবাদমাধ্যমটি। কিন্তু সেটা বাস্তবে রূপ নেয়নি। সংবাদমাধ্যমটি আবারও একই কথা বলছে। এবার তাদের মতো খবর দিলো ইএসপিএন। এই দুই সংবাদমাধ্যমের বরাত দিয়ে এমবাপ্পের রিয়ালে যাওয়ার খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্সও।     

মৌসুম শেষে এমবাপ্পের রিয়ালে যাওয়ার খবরটি সূত্র তাদের নিশ্চিত করেছে বলে জানায় ইএসপিএন। সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, বর্তমান ক্লাব পিএসজি বা রিয়াল মাদ্রিদকে নিজের সিদ্ধান্তের কথা এখনও জানাননি এমবাপ্পে। যদিও তিনি সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেলেছেন। আগামী সপ্তাহে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলে ইএসপিএনের খবরে বলা হয়েছে। 

পিএসজির সঙ্গে বেশিদিন চুক্তি নেই এমবাপ্পের, এই মৌসুম শেষেই শেষ হবে চুক্তির মেয়াদ। এরপরই ফ্রি এজেন্ট যাবেন পিএসজির ইতিহাসের সর্বোচ্চ এই গোলদাতা। এর আগে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর আসে,  ফ্রি এজেন্ট হিসেবে যোগ দিতে রিয়ালের কাছে আনুগত্য বোনাস (লয়্যালিটি বোনাস) হিসেবে ১০ কোটি ইউরো দাবি করেন এমবাপ্পে। যা নিয়ে স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে তার আলোচনার খবরও জানা যায়।

যদিও গত কয়েকদিনে ভিন্ন খবর এসেছে সংবাদমাধ্যমগুলোতে। বলা হয়েছে, আনুগত্য বোনাস আর দাবি করছেন না এমবাপ্পে। রিয়ালে যোগ দিতেই তিনি এই দাবিতে ছাড় দিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে ২০২২ সালে এমবাপ্পের রিয়ালে যোগ দেওয়া অনেকটাই নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সেটা হয়নি। এবারও আলোচনায় বেগ পেয়েছে, এমবাপ্পে বা রিয়ালের পক্ষ থেকে এখনও কোনো বক্তব্য শোনা যায়নি। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.