এমবাপ্পের জন্য ‘পিএসজিই সেরা ক্লাব’

খেলা

টিবিএস ডেস্ক
10 January, 2024, 04:30 pm
Last modified: 10 January, 2024, 04:49 pm
এমবাপ্পের চুক্তির আলোচনায় সম্পৃক্ত এক সূত্র গত সপ্তাহে বার্তা সংস্থা এএফপিকে বলেছে, ফরাসি এই ফরোয়ার্ড চুক্তির বিষয় যেন নমনীয় হন, এ কারণে বিপুল পরিমাণ অর্থ ছাড় দিতেও রাজি আছে পিএসজি কর্তৃপক্ষ।

কিলিয়ান এমবাপ্পেকে নিজের ক্লাবে ধরে রাখতে চান প্যারিস সেইন্ট-জার্মেই (পিএসজি) সভাপতি নাসির আল-খেলাইফি। ক্লাবের ভালোর জন্যই তার এমন চাওয়া। পাশাপাশি এমবাপ্পের ভালোও চাইছেন তিনি। কারণ পিএসজি সভাপতি মনে করেন, এমবাপ্পের জন্য পিএসজিই সেরা ক্লাব।

লিগ ওয়ান চ্যাম্পিয়নদের সঙ্গে এমবাপ্পের বর্তমান চুক্তি শেষ হবে আগামী জুনে। এরপর নতুন মৌসুমে অন্য ক্লাবে যোগ দিতে তার আর বাধা থাকবে না, ফ্রি এজেন্টে পরিণত হবেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী এই ফুটবলার। 

এই মেয়াদের চুক্তি শেষ হওয়ার পরও পিএসজি সভাপতির চাওয়া, এমবাপ্পে যেন পিএসজিতেই থেকে যান। ফরাসি রেডিও আরএমসিকে আল-খেলাইফি  বলেছেন, 'কিলিয়ান পিএসজিতেই থাকুক, এই চাওয়াটা আমি লুকাব না। কিলিয়ান বিশ্বের খেলোয়াড় এবং প্যারিস তার জন্য সেরা ক্লাব।' 

এমবাপ্পেকে থাকতে বলে নিজের ক্লাবের শক্তিশালী দিকও তুলে ধরেন পিএসজি সভাপতি, 'পিএসজিতে বিশ্বের সেরা ট্রেনিং সেন্টার আছে, বিশ্বের সেরা কোচ লুইস এনরিকে আছেন। প্রতি বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলার বিষয়টি নিশ্চিত হয়, কমপক্ষে শেষ ষোলো খেলি আমরা। কোয়ার্টার ফাইনাল, এমনকি সেমি-ফাইনাল, ফাইনালেও খেলার সুযোগ হয়েছে। বিশ্বের বড় ক্লাবগুলোর পাশেই আমরা সব সময় থেকেছি।'

এমবাপ্পের চুক্তির আলোচনায় সম্পৃক্ত এক সূত্র গত সপ্তাহে বার্তা সংস্থা এএফপিকে বলেছে, ফরাসি এই ফরোয়ার্ড চুক্তির বিষয় যেন নমনীয় হন, এ কারণে বিপুল পরিমাণ অর্থ ছাড় দিতেও রাজি আছে পিএসজি কর্তৃপক্ষ। ২০২২ সালে ৭২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে চুক্তি নবায়ন করেন এমবাপ্পে। এর সঙ্গে ১৫০ মিলিয়ন ইউরোর সাইনিং বোনাসও ছিল।

এমবাপ্পেকে তার মতো করে থাকতে দেওয়ার পরামর্শ দেওয়া আল-খেলাইফি বলেছেন, ' আমাদের সামনে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ রয়েছে। আমি সবাইকে বলব কিলিয়ানকে একা ছেড়ে দাও, তাকে একা থাকতে দাও।' লিগ ওয়ানের শীর্ষ দল পিএসজির হয়ে এ মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় এখন পর্যন্ত ২৪ গোল করেছেন এমবাপ্পে।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.