ওয়াহাব রিয়াজের ৬ বলে ৬ ছক্কা বিপিএল খেলে যাওয়া ইফতিখারের

খেলা

টিবিএস রিপোর্ট
05 February, 2023, 06:10 pm
Last modified: 05 February, 2023, 06:18 pm
প্রথম ৪৪ বলে ৫৮ রান করেন বিপিএলে ফরচুন বরিশালের হয়ে খেলা ইফতিখার আহমেদ। কিন্তু ইনিংসের শেষ ওভারে নামান ছক্কার বৃষ্টি, মারেন টানা ছয় ছক্কা।

পাকিস্তান ক্রিকেট দলে নিজের সামর্থ্যের প্রমাণ রেখেছেন ইফতিখার আহমেদ। মেজাজে মারকুটে না হলেও মাঝেমধ্যেই তার ব্যাটে ওঠে ঝড়। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের হয়ে দুর্বার ছন্দে ছিলেন তিনি। কয়েকটি ম্যাচে খুনে ব্যাটিং করা ডানহাতি এই ব্যাটসম্যান তিনটি হাফ সেঞ্চুরির পাশাপাশি তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিও। 

সাকিবের দলের হয়ে ১০ ম্যাচে ৬৯.৪০ গড় ও ১৬১.৩৯ স্ট্রাইক রেটে ৩৪৭ রান করেছেন ইফতিখার, যা এখন পর্যন্ত আসরের চতুর্থ সর্বোচ্চ। পাকিস্তানে গিয়েও একই ছন্দে ব্যাটিং করতে দেখা গেল তাকে। দেশে ফিরে ইফতিখার ব্যাট হাতে তাণ্ডব চালালেন, ওয়াহাব রিয়াজের এক ওভারে মারলেন ছয় ছক্কা। 

ইফতিখারের মতো বিপিএল খেলতে এসেছিলেন ওয়াহাব রিয়াজও, খুলনা টাইগার্সের হয়ে খেলেন পাকিস্তানের বাঁহাতি এই অভিজ্ঞ পেসার। বিপিএলে সময়টা দারুণ কেটেছে তার। ৭ ম্যাচে ৬.৯০ ইকোনমিতে ১৩টি উইকেট নিয়েছেন পাকিস্তানের এই পেসার, যা এখন পর্যন্ত আসরের দ্বিতীয় সর্বোচ্চ। এবারের বিপিএলে দুইবার চার উইকেট নেওয়া ওয়াহাব দেশে ফিরেই পড়লেন ঝড়ের কবলে। 

আগামী ১৩ ফেব্রুয়ারি মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এর আগে রোববার বেলুচিস্তানে একটি প্রদর্শনী ম্যাচ আয়োজন করা হয়। ম্যাচে পেশোয়ার জালমির মুখোমুখি হয় ইফতিখারের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স। এই ম্যাচে ব্যাটকে খোলা তরবারিতে পরিণত করা ইফতিখার ৫০ বলে ৯৪ রানের হার মানা ইনিংস খেলেন, কোয়েটা পায় ৫ উইকেটে ১৮৪ রানের বিশাল সংগ্রহ। 

আগে ব্যাটিং করতে নামা কোয়েটাকে বড় সংগ্রহ এনে দেওয়া ইফতিখারকে ১৯তম ওভার পর্যন্তও মারকুটে মেজাজে দেখা যায়নি। ২২ গজে সাইক্লোন বইয়ে দেওয়ার আগে ৪৪ বলে ৫৮ রান করেন তিনি। ইনিংসের শেষ ওভারে নামান ছক্কার বৃষ্টি, মারেন টানা ছয় ছক্কা। অথচ আগের তিন ওভারে দারুণ বোলিং করেন ওয়াহাব। মাত্র ১১ রান খরচায় নেন ৩টি উইকেট। কিন্তু ৪ ওভারে তার খরচা দাঁড়ায় ৪৭ রান।

ইনিংসের শেষ ওভার করতে গিয়ে দুঃস্বপ্নের মুখোমুখি হতে হয় ওয়াহাবকে। তার করা প্রথম বলটি ছিল লো ফুলটস, স্কয়ার লেগের ওপর ছক্কা মারেন ইফতিখার। পরেরটি লেংথ বল, মিডউইকেট দিয়ে সীমানার ওপাড়ে। তৃতীয় বলটি ফুললেংথে করেও রেহাই পাননি ওয়াহাব, লং অফের ওপর দিয়ে ইফতিখারের আরেকটি ছক্কা। 

উপায় না দেখে রাউন্ড দ্য উইকেট থেকে বোলিং শুরু করেন ওয়াহাব, যদিও লাভ হয়নি। অফ স্টাম্পের বাইরের ফুললেংথের ডেলিভারিটি ডিপ পয়েন্টের ওপর দিয়ে সীমানা ছাড়া করেন ইফতিখার। শেষ দুটি বলে লেংথে পরিবর্তন আনেন, করেন শর্ট লেংথে। এই চেষ্টাতেও সফল হতে পারেননি ওয়াহাব, আরও দুটি ছক্কা মেরে ওভারে ছয় ছক্কা পূরণ করেন ইফতিখার। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.