প্রথম সংবাদ সম্মেলনেই সৌদি আরবকে 'দক্ষিণ আফ্রিকা' বলে ফেললেন রোনালদো! 

খেলা

টিবিএস ডেস্ক
05 January, 2023, 10:10 am
Last modified: 05 January, 2023, 12:19 pm
একজন টুইটার ব্যবহারকারী ব্যঙ্গ করে লিখেছেন- "২০০ মিলিয়ন ইউরো আয়ের জন্য আপনার ঐ দেশের নামটাও জানার দরকার নেই... যাই হোক দক্ষিণ আফ্রিকায় স্বাগতম, রোনালদো!"
ছবি- সংগৃহীত

গত মঙ্গলবার (৩ জানুয়ারি) সৌদি আরবের ফুটবলের জন্য ছিল একটি ঐতিহাসিক দিন। এদিন কিংবদন্তি পর্তুগিজ ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো যোগ দিয়েছেন সৌদি আরবের ক্লাব আল নাসেরে। সাবেক রিয়াল মাদ্রিদ তারকার সাথে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেছে সৌদি আরবের ক্লাবটি। 

একদিকে রোনালদোর সৌদি আরবের লিগে খেলার বিষয়টি মেনে নিতে পারছেন না অনেক ফুটবলবোদ্ধা; চলছে নানা সমালোচনা-বিতর্ক। অন্যদিকে, মঙ্গলবার নতুন ক্লাবে যোগ দেওয়ার প্রথম দিনেই সংবাদ সম্মেলনে বড় রকমের একটি ভুল করে বসেছেন রোনালদো! আল নাসেরে যোগ দেওয়ার ব্যাপারে কথা বলতে গিয়ে সৌদি আরবকে ভুল করে 'দক্ষিণ আফ্রিকা' বলেছেন পর্তুগিজ যুবরাজ!
সংবাদ সম্মেলনে রোনালদো বলছিলেন, "সাউথ আফ্রিকায় (দক্ষিণ আফ্রিকা) এসেছি মানেই আমার ক্যারিয়ার এখানেই শেষ নয়।"

ধারণা করা হচ্ছে, সৌদি আরব ও সাউথ আফ্রিকা দুটি দেশের ইংরেজি প্রথম অক্ষর একই হওয়ায় মুখ ফসকে এই ভুল করে ফেলেছেন রোনালদো, কিন্তু ক্লাবের কর্তাদের কাউকেই রোনালদোর ভুল শুধরে দিতে দেখা যায়নি। সেই সাথে আল নাসেরের সমর্থকরাও এটি নিয়ে মাথা ঘামাচ্ছেন না। ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো তারকাকে দলে পেয়েই বরং তারা মহাখুশি। ইতোমধ্যেই গতকাল (৪ জানুয়ারি) জাঁকজমকের সাথে রোনালদোকে বরণ করে নিয়েছে আল নাসের কর্তৃপক্ষ। 

আল নাসেরের হলুদ-নীল জার্সি পরা রোনালদোর ছবিতে সয়লাব ইন্টারনেট পাড়া। কিন্তু রোনালদোর এই ভুলে সমালোচকেরাও চুপ করে নেই। একজন টুইটার ব্যবহারকারী ব্যঙ্গ করে লিখেছেন- "২০০ মিলিয়ন ইউরো আয়ের জন্য আপনার ঐ দেশের নামটাও জানার দরকার নেই... যাই হোক দক্ষিণ আফ্রিকায় স্বাগতম, রোনালদো!

যদিও রোনালদোর সৌদি আরবকে দক্ষিণ আফ্রিকা বলে ফেলা নিছকই 'স্লিপ অব টাং', কিন্তু তাতে করে বিশ্বখ্যাত তারকাকে নিজেদের দেশের ক্লাবে দেখার স্বপ্ন বাদ দিয়ে দিচ্ছেন না দক্ষিণ আফ্রিকার ফুটবল ভক্তরা! 

দক্ষিণ আফ্রিকার ফাকাথি নিউজ সাইট রোনালদোর এই ভুলকে উল্লেখ করেছে 'স্টানিং ব্লুপার' হিসেবে। অন্যদিকে, তাদের ফুটবল বিষয়ক সম্পাদক জন্টি মার্ক মন্তব্য করেছেন, "মানলাম সৌদি আরব এবং দক্ষিণ আফ্রিকার ইংরেজি বানানের প্রথম অক্ষর একই, কিন্তু প্রথমবার সংবাদ সম্মেলনেই যে রোনালদো ক্লাবের নাম গুলিয়ে ফেললেন তা বেশ অদ্ভুত বটে!"

তবে রোনালদোর এই ভুল নিয়ে মোটেও মাথা ঘামাচ্ছে না আল নাসের। তারা টুইটারে আনন্দের সাথেই পোস্ট করে লিখেছে- "আজ সবাই খুশি!" সেই সাথে রোনালদোর সৌদি আরবে আগমনের একটি ভিডিওও পোস্ট করেছে তারা, যাতে করে কেউ ভুল না ভেবে বসে যে রোনালদো দক্ষিণ আফ্রিকায় গিয়েছেন!

সূত্র: বিবিসি 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.