সৌদি আল নাসরের সঙ্গে চুক্তি রোনালদোর, ২০২৫ সাল পর্যন্ত খেলবেন

খেলা

টিবিএস ডেস্ক
31 December, 2022, 10:50 am
Last modified: 31 December, 2022, 12:16 pm
“আমি সৌভাগ্যবান যে আমি ইউরোপীয় ফুটবলে যা যা জেতা যায় তার সব কিছু জিতেছি এবং অনুভব করছি যে এশিয়ার সাথে আমার এই অভিজ্ঞতা শেয়ার করার সঠিক মুহূর্ত এটিই।"

ক্রিস্টিয়ানো রোনালদো সৌদি আরবের দল আল নাসরের সাথে ২০২৫ সাল পর্যন্ত চুক্তিবদ্ধ হয়েছেন। খবর বিবিসির।

একটি বিতর্কিত সাক্ষাৎকারে ক্লাবের সমালোচনা করে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়তে বাধ্য হওয়ার পর পর্তুগাল অধিনায়ক একজন ফ্রি এজেন্ট ছিলেন।

এখন ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় বেতনভোগী হিসেবে রোনালদো প্রতি বছর ১৭৭ মিলিয়ন পাউন্ড আয় করবেন। ৩৭ বছর বয়সী এই ফুটবল মহাতারকা যোগ দেওয়ার সময় বলেন, "একটি ভিন্ন দেশে নতুন ফুটবল লিগের অভিজ্ঞতা নিতে আগ্রহী তিনি"।

রোনালদো আরও যোগ করেন: "আমি সৌভাগ্যবান যে আমি ইউরোপীয় ফুটবলে যা যা জেতা যায় তার সব কিছু জিতেছি এবং অনুভব করছি যে এশিয়ার সাথে আমার এই অভিজ্ঞতা শেয়ার করার সঠিক মুহূর্ত এটিই।"

নয়বারের সৌদি প্রো লিগ চ্যাম্পিয়ন আল-নাসর এই চুক্তিকে অভিহিত করেছে 'ইতিহাস তৈরিকারী' হিসেবে। ক্লাবটি জানায়, "চুক্তিটি আমাদের লীগ, জাতি এবং ভবিষ্যত প্রজন্মের ছেলে ও মেয়েদের নিজেদের সেরা সংস্করণ হতে অনুপ্রাণিত করবে"।

গত গ্রীষ্মেই রোনালদো সৌদি আরবের আরেকটি দল আল হিলালের বার্ষিক ৩০৫ মিলিয়ন পাউন্ডের চুক্তি প্রত্যাখ্যান করেছিলেন, কারণ তিনি ইউনাইটেডেই খুশি ছিলেন বলে জানিয়েছিলেন।

তবে নভেম্বরের শুরুতে টকটিভির জন্য পিয়ার্স মরগানের সাথে একটি সাক্ষাত্কারে রোনালদো জানিয়েছিলেন যে, তিনি ম্যানচেস্টার ইউনাইটেডের কাছ থেকে 'বিশ্বাসঘাতকতা' অনুভব করেছেন এবং ম্যানেজার এরিক টেন হাগকে সম্মান করেন না। এর পরপরই তাকে ক্লাব থেকে বের করে দেওয়া হয়।

ইউনাইটেডের হয়ে ৩৪৬টি ম্যাচে ১৪৫ গোল করা রোনালদো জুভেন্টাস ছেড়ে ২০২১ সালের আগস্টে পুনরায় ওল্ড ট্র্যাফোর্ডে যোগ দেন, যেখান থেকে তিনি ১১ বছর আগে পাড়ি জমিয়েছিলেন রিয়াল মাদ্রিদে।

ইউনাইটেডের সাথে তার সাপ্তাহিক ৫ লক্ষ পাউন্ডের চুক্তির আর মাত্র সাত মাসের সামান্য বেশি বাকি ছিল। তবে দুই পক্ষের পারস্পরিক সম্মতিতেই দুই পক্ষই তাৎক্ষণিকভাবে চুক্তি বাতিল করে।

রোনালদো সম্প্রতি কাতার বিশ্বকাপ থেকে পর্তুগালের হয়ে খেলে ফিরেছেন, যেখানে তিনি ঘানার বিপক্ষে তার দলের উদ্বোধনী ম্যাচে গোল করে পাঁচটি বিশ্বকাপে গোল করা প্রথম ব্যক্তি হয়ে ইতিহাস তৈরি করেছেন।
 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.