‘মেসি তার বিশ্বকাপ জিতেছে, নিশ্চিতভাবে দিয়েগো এখন হাসছে’

খেলা

টিবিএস ডেস্ক
19 December, 2022, 04:45 pm
Last modified: 19 December, 2022, 05:58 pm
শিরোপা জয়ের পর থেকে অভিনন্দনের জোয়ারে ভাসছেন মেসিরা। সাথে সাথেই মেসিকে অভিনন্দন জানান বন্ধু নেইমার। অভিনন্দন জানাচ্ছেন ক্লাব সতীর্থ, অনেক সাবেক ফুটবলার। এর মধ্যে একটি অভিনন্দন বার্তায় মেসি হয়তো বেশি তৃপ্ত হবেন, তিনি যে তিনবারের বিশ্বজয়ী পেলে!

দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে ক্লাব ও জাতীয় দলের হয়ে কতোই তো কীর্তি গড়েছেন লিওনেল মেসি। কিন্তু সবচেয়ে বড় চাওয়া বিশ্বকাপই তো হাতে উঠলো না! বিশ্ব শাসন করেও তার মনের কোণায় মেঘ জমে থাকতো। সেই মেঘ নেই আর, অবশেষে মেসির হাতে উঠেছে স্বপ্নের শিরোপা। ৩৬ বছরের খরা কাটিয়ে বিশ্বকাপ জেতার স্বাদ নিয়েছে আর্জেন্টিনা। 

বিশ্বকাপ ইতিহাসের অন্যতম স্মরণীয় ফাইনালে ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে সেরার মুকুট জেতে আর্জেন্টিনা। শিরোপা জয়ের পর থেকে অভিনন্দনের জোয়ারে ভাসছেন মেসিরা। সাথে সাথেই মেসিকে অভিনন্দন জানান বন্ধু নেইমার। অভিনন্দন জানাচ্ছেন ক্লাব সতীর্থ, অনেক সাবেক ফুটবলার।

এর মধ্যে একটি অভিনন্দন বার্তায় মেসি হয়তো বেশি তৃপ্ত হবেন। তিনি যে তিনবারের বিশ্বজয়ী পেলে। মেসিকে প্রশংসায় ভাসিয়েছেন ব্রাজিল কিংবদন্তি। তার মতে, মেসি তার প্রাপ্য শিরোপা জিতেছে। ইনস্টগ্রামে দেওয়া পোস্টের ক্যাপশনে পেলে লিখেছেন, 'নিশ্চিতভাবে দিয়েগো এখন হাসছে।'

মেসিদের শিরোপা উদযাপনের একটি ছবি পোস্ট করে সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার লিখেছেন, 'আজ ফুটবল তার নিজের গল্প বলছে। আর এটা সব সময়ের মতোই চিত্তাকর্ষকভাবে। মেসি তার প্রথম বিশ্বকাপ জিতেছে। এটা তার প্রাপ্যই ছিল। অভিনন্দন আর্জেন্টিনা! নিশ্চিতভাবেই দিয়েগো এখন হাসছে।'

বিশ্বকাপ ট্রফিটাকে কোলে নিয়ে সন্তানের মতো আদর করছিলেন মেসি, বারবার খাচ্ছিলেন চুমু। একটি বিশ্বকাপ শিরোপা তার কাছে কী ছিলো, উদযানই সব বলে দেয়। আরও স্পষ্ট হয়েছে তার পোস্টে। বিশ্বজয়ের পর আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিখেছেন, 'চ্যাম্পিয়ন্স অব দ্য ওয়ার্ল্ড! কতবার এই স্বপ্নটা আমি দেখেছি, কী আকুলভাবেই না চেয়েছি। এখনও বিশ্বাস হচ্ছে না।'

মেসি-দি মারিয়াদের এই বিশ্বজয়ে সবচেয়ে খুশি হতেন ম্যারাডোনা। তার বিশ্ব জয়ের পর আর্জেন্টিনা যে আর শিরোপা জিততে পারেনি। এ ছাড়া প্রিয় মেসির হাতে শিরোপা দেখার তীব্র ইচ্ছা ছিল তার। আর্জেন্টিনার অপেক্ষা ঘুচলো, মেসি উঁচিয়ে ধরলেন শিরোপা; সবই হলো। শুধু দৃশ্যটা দেখা হলো না ম্যারাডোনার। ২০২০ সালের ২৫ নভেম্বর না ফেরার দেশে পাড়ি জমান আর্জেন্টাইন এই ফুটবল ঈশ্বর।

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.