ম্যাচের আগের দিন সন্ধ্যায় পৌঁছাবেন সাকিব

খেলা

টিবিএস রিপোর্ট
06 October, 2022, 01:35 am
Last modified: 06 October, 2022, 01:40 am
ফ্লাইট সময়মতো থাকলে স্থানীয় সময় সন্ধ্যায় ক্রাইস্টচার্চে পৌঁছাবেন সাকিব, টিম হোটেলে যোগ দিতে আরও কিছুটা সময়। অর্থাৎ, এদিন অনুশীলন করতে পারছেন না বাংলাদেশ অধিনায়ক। পরের দিন ৩টা থেকে ম্যাচ, সাকিবকে টস করতে হবে আড়াইটায়।

দল সেই কবেই নিউজিল্যান্ডে চলে গেছে। প্রস্তুতি পর্ব সেরে ত্রিদেশীয় সিরিজে মাঠের লড়াইয়ের অপেক্ষায় সবাই। কিন্তু অধিনায়ক সাকিব আল হাসান এখনও দলের সঙ্গে যোগ দেননি। ট্রফির সঙ্গে অধিনায়কদের আনুষ্ঠানিক ফটো সেশনে সাকিবের 'প্রক্সি' দিয়েছেন সহ-অধিনায়ক নুরুল হাসান সোহান। দলের সঙ্গে যোগ দেওয়ার উদ্দেশে রওনা দেয়া সাকিব বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় ক্রাইস্টচার্চে গিয়ে পৌঁছাবেন। অনুশীলন না করেই পরের দিন পাকিস্তানের বিপক্ষে ম্যাচ খেলতে নামতে হবে তাকে। 

সাকিবের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) মিশন শেষ হয়েছে বেশ কয়েক দিন আগে। ২৮ সেপ্টেম্বর গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে শেষ ম্যাচ খেলার পরের দিন আামেরিকায় পরিবারের কাছে যান বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক। ৪ অক্টোবর নিউজিল্যান্ডে পৌঁছানোর কথা ছিল তার। কিন্তু ফ্লাইট ও ভিসা জটিলতায় সেটা সম্ভব হয়নি। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম। 

৩০ সেপ্টেম্বর থেকেই নিউজিল্যান্ড যাওয়ার চেষ্টা করছিলেন সাকিব, কিন্তু ফ্লাইট পাচ্ছিলেন না। পরে তাহিতি হয়ে ক্রাইস্টচার্চে পৌঁছানোর জন্য টিকেট কাটেন তিনি। কিন্তু তাহিতির ভিসা জটিলতায় তাকে বোর্ডিং করতে দেয়া হয়নি। সাকিব এয়ারপোর্টে থেকে ফিরে যান। দুই দিন পর এয়ারলাইন্স থেকেই ভিসা সমস্যার সমাধান করার পর লস অ‌্যাঞ্জেলস থেকে রওনা দিতে পেরেছেন বাংলাদেশের এই অলরাউন্ডার। 

রাবীদ ইমাম বলেন, '৩০ সেপ্টেম্বর থেকেই সাকিব চেষ্টা করছিল নিউজিল্যান্ডের ফ্লাইট নিশ্চিত করার। কিন্তু পাচ্ছিল না। পরে একটি ফ্লাইট সে পেয়েছিল, যেটিতে তাহিতি হয়ে তার ক্রাইস্টচার্চে পৌঁছানোর কথা ছিল ৪ অক্টোবর। সে এয়ারপোর্টে গিয়েছিল, কিন্তু তাহিতির ভিসা নিয়ে একটু জটিলতায় বোর্ডিং করতে দেওয়া হয়নি। পরে এয়ারলাইন্স থেকেই তার ভিসা সমস্যার সমাধান করা হয়। একই এয়ারলাইন্সে ওই রুট হয়েই সে আসছে, এখন পথে আছে।'

ফ্লাইট সময়মতো থাকলে স্থানীয় সময় সন্ধ্যায় ক্রাইস্টচার্চে পৌঁছাবেন সাকিব, টিম হোটেলে যোগ দিতে আরও কিছুটা সময়। অর্থাৎ, এদিন অনুশীলন করতে পারছেন না অভিজ্ঞ এই অলরাউন্ডার। পরের দিন ৩টা থেকে ম্যাচ, সাকিবকে টস করতে হবে আড়াইটায়। এর আগে নিজেকে ঝালিয়ে নেওয়ার জন্য কয়েক ঘণ্টা সময় পাবেন তিনি। তবে প্রচন্ড ঠান্ডা আবহাওয়ায় মানিয়ে নিতে কিছুটা বেগই পেতে হতে পারে তাকে। 

নিউজিল্যান্ড, বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু হচ্ছে ৭ অক্টোবর। প্রথম মাচে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ ৯ অক্টোবর। প্রতিটি দল একে অপরের বিপক্ষে দুবার মুখোমুখি হবে। শীর্ষ দুই দল ১৩ অক্টোবর ফাইনালে লড়বে। 

ত্রিদেশীয় সিরিজ শেষ করে বিশ্বকাপের প্রস্তুতি নিতে অস্ট্রেলিয়ার ব্রিজবেনে যাবে বাংলাদেশ। সেখানে আফগানিস্তান ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে হোবার্টে যাবে সাকিববাহিনী। এবার সরাসরি সুপার টুয়েলভে খেলা বাংলাদেশ ২৪ অক্টোবর হোবার্টে প্রথম ম্যাচ খেলবে। এই ম্যাচে বাংলাদেশর প্রতিপক্ষ প্রথম রাউন্ডে 'এ' গ্রুপের রানার্স আপ দলটি।  

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.