পেসার আল আমিনের বিরুদ্ধে থানায় স্ত্রীর অভিযোগ

খেলা

টিবিএস রিপোর্ট
01 September, 2022, 04:10 pm
Last modified: 01 September, 2022, 04:54 pm
আল আমিনের বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতনের অভিযোগ করেছেন তার স্ত্রী ইসরাত জাহান। বাসায় মেয়ে নিয়ে আসা ও অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করার অভিযোগও এনেছেন তিনি।

জাতীয় দলের ক্রিকেটার আল আমিনের বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতনের অভিযোগ উঠেছে। অভিযোগ এনেছেন তার স্ত্রী ইসরাত জাহান নিজেই। বৃহস্পতিবার মিরপুর মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন তিনি। বাসায় মেয়ে নিয়ে আসা ও অনুমতি না নিয়ে দ্বিতীয় বিয়ে করার অভিযোগও এনেছেন আল আমিনের স্ত্রী।

বিষয়টি দ্য বিজনেস স্ট্যান্ডার্ডকে নিশ্চিত করেছেন মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাজিজুর রহমান। তিনি জানান, আল আমিনের বিরুদ্ধে এখনও মামলা গ্রহণ করা হয়নি। অভিযোগটি যাচাই-বাছাই চলছে। সত্যতা নিশ্চিতের পর মামলা নথিভুক্ত হবে।

মোস্তাজিজুর রহমান বলেন, 'আজ আমরা একটা লিখিত অভিযোগ পেয়েছি। ক্রিকেটার আল-আমিনের স্ত্রী অভিযোগটি করেছেন। অভিযোগটি আমরা যাচাই-বাছাই করে দেখছি। ঊর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ ও অভিযোগের সত্যতা নিশ্চিতের ভিত্তিতে মামলা নথিভুক্ত করা হবে।'

লিখিত অভিযোগে ইসরাত উল্লেখ করেছেন, গত ২৫ আগস্ট আনুমানিক রাত ১০টায় আল আমিন বাসায় ফিরে যৌতুকের ২০ লাখ টাকা এনেছে কিনা, জিজ্ঞাসা করে। এতো টাকা বাবার পক্ষে দেওয়া সম্ভব নয় বলে জানালে ইসরাতকে এলোপাথারি মারধর শুরু করে আল আমিন। পরে ৯৯৯-এ কল দিলে পুলিশ এসে রক্তাক্ত অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করান ইসরাতকে।

কেবল এবারই নয়, অতীতেও বেশ কয়েকবার শারীরিক, মানসিক নির্যাতনের বিষয়টি উল্লেখ করেছেন ইসরাত। এ বিষয়ে কথা বলার জন্য ফোন করা হলেও আল আমিন কল রিসিভ করেননি। আল-আমিন ও ইসরাত দম্পত্তির দুজন পুত্র সন্তান রয়েছে। অভিযোগ করতে তারাও মায়ের সঙ্গে থানায় এসেছিল।

থানায় অভিযোগ করার পর সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন আল আমিনের স্ত্রী। তিনি বলেন 'আল-আমিন প্রায়ই একজন মেয়েকে বাসায় নিয়ে আসত। ও দাবি করেছে, ও ওই মেয়েকে বিয়ে করেছে। কিন্তু আমি কোনো প্রমাণ পাইনি। ও যৌতুক দাবি করে আমাকে মারধরও করতো।'

অভিযোগ করলেও সন্তানদের কথা চিন্তা করে আল আমিনের সঙ্গে সংসার চালিয়ে যেতে চান ইসরাত। তবে এর জন্য আল আমিনকে শোধরাতে হবে বলে জানান তিনি। ইসরাত বলেন, 'আমি আমার ছেলেদের কথা চিন্তা করে তার সঙ্গে সংসার করতে চাই। কিন্তু তাকে সব ছেড়ে আমার সঙ্গে থাকতে হবে।'

দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে আছেন আল আমিন। সর্বশেষ গত বছরের মার্চে দেশের হয়ে ম্যাচ খেলা ডানহাতি এই পেসার এর আগেও নারীঘটিত কারণে শাস্তির মুখে পড়েছেন। বিপিএল চলকালীন হোটেলে নারী অতিথি নিয়ে যাওয়ায় বড় অঙ্কের আর্থিক শাস্তি হয়েছিল তার। এ ছাড়াও অশোভন আচরণের কারণে শাস্তি পেতে হয়েছে দেশের হয়ে ৭ টেস্ট, ১৫ ওয়ানডে ও ৩১ টি-টোয়েন্টি খেলা আল আমিনকে। 

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.