‘ক্রিকেট খেলতে এসেছি, মজা করতে নয়’

খেলা

টিবিএস ডেস্ক
01 September, 2020, 03:40 pm
Last modified: 01 September, 2020, 03:43 pm
সংযুক্ত আরব আমিরাতে দর্শকবিহীন মাঠে অনুষ্ঠিত হবে আইপিএলের ম্যাচ। এ ছাড়া করোনার সব ধরনের প্রটোকল মানতে হবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে। করোনার থাবা থেকে বাঁচতে বায়ো-বাবল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। 

করোনার প্রকোপ পুরোপুরি না গেলেও যে এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন করা হবে, সেটা আগেই বোঝা গিয়েছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হওয়ার পরই ঘোষণা আসে আইপিএল আয়োজনের। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জমজমাট আসরটি।  

স্বাভাবিক কারণেই এবার ভিন্ন অবস্থা। যে কারণে এবার ভারতে আইপিএল আয়োজন করা সম্ভব হচ্ছে না। দর্শকবিহীন মাঠে অনুষ্ঠিত হবে খেলা। এ ছাড়া করোনার সব ধরনের প্রটোকল মানতে হবে প্রতিটি ফ্র্যাঞ্চাইজিকে। করোনার থাবা থেকে বাঁচতে বায়ো-বাবল নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে। 

নিজেদের সুরক্ষাতেই সবাইকে বায়ো-বাবল নিরাপত্তা ব্যবস্থা মানা এবং এর প্রতি সম্মান রাখার অনুরোধ জানিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি। তারকা এই ব্যাটসম্যান এটাও মনে করিয়ে দিয়েছেন, খেলার জন্যই দুবাই গিয়েছেন তারা; মজা করতে নয়। 

লকডাউনের সময়ে ক্রিকেটকে অতো বেশি মিস করেননি জানিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ইউটিউব চ্যানেলে 'বোল্ড ডায়ারিস' নামের এক শোতে কোহলি বলেন, 'সম্ভবত এটা এই কারণে যে, গত দশ বছর আমি কেবলই খেলা নিয়ে পড়ে ছিলাম। আমার ক্ষেত্রে এটা আনন্দের যে, সারাক্ষণ আমাকে খেলাটা মিস করা নিয়ে চিন্তা করতে হয়নি।'

বিসিসিআইয়ের বায়ো-বাবল নিরাপত্তা ব্যবস্থায় কোনো ধরনের ছাড় থাকা উচিত নয় বলে মনে করেন কোহলি। বর্তমান সময়ের অন্যতম সেরা এই ব্যাটসম্যান বলেন, 'আমরা সবাই এখানে ক্রিকেট খেলতে এসেছি। পুরো টুর্নামেন্টজুড়ে বায়ো-বাবলের ওপর সম্মান থাকতে হবে। আমরা এখানে মজা করতে বা ঘোরাঘুরি করতে আসিনি।'

কোহলি আরও বলেন, 'এই সময়টা অন্য সময়ের মতো নয়। আমরা যে অবস্থা পার করছি, তা মেনে নিতে হবে। আইপিএলের অংশ হতে পেরে আমরা যে বিশেষ অধিকার পাচ্ছি, তা বুঝতে হবে। অবস্থার কারণে সবার উচিত এটা মেনে নেওয়া। এমন কোনো আচরণ করা উচিত নয়, যা বর্তমান পরিস্থিতির সঙ্গে যায় না।'

Comments

While most comments will be posted if they are on-topic and not abusive, moderation decisions are subjective. Published comments are readers’ own views and The Business Standard does not endorse any of the readers’ comments.